Medinipur: মেধা অন্বেষণ পরীক্ষায় রয়‍্যাল অ্যাকাডেমির সাফল্য

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

মেদিনীপুর(Medinipur) শহরের অন্যতম ইংরেজি মাধ্যম উচ্চমাধ্যমিক বিদ্যালয় রয়‍্যাল অ্যাকাডেমির(Royal Academy) দুই খুদে ছাত্র স্বপ্নীল রায় (দ্বিতীয় শ্রেণি) এবং অনীক হাটুই (প্রথম শ্রেণি) সায়েন্স অলিম্পিয়াড ফাউন্ডেশন আয়োজিত মেধা অন্বেষণ পরীক্ষায় উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে।

ন্যাশনাল সাইবার অলিম্পিয়াড (২০২৩-২০২৪) মেধা অন্বেষণ পরীক্ষায় দ্বিতীয় শ্রেণির ছাত্র স্বপ্নীলের আন্তর্জাতিক র‍্যাঙ্ক তৃতীয় এবং জোনাল (পশ্চিমবঙ্গ এবং আন্দামান ও নিকোবর) র‍্যাঙ্ক দ্বিতীয়। অপরদিকে ইন্টারন্যাশনাল ম্যাথেমেটিক্স অলিম্পিয়াড (২০২৩-২০২৪) মেধা অন্বেষণ পরীক্ষায় প্রথম শ্রেণির ছাত্র অনীকের আন্তর্জাতিক র‍্যাঙ্ক এবং জোনাল (পশ্চিমবঙ্গ এবং আন্দামান ও নিকোবর) র‍্যাঙ্ক প্রথম।

আরও পড়ুনঃ মেডিক্যাল কলেজের অক্সিজেন প্ল্যান্ট দু’মাস ধরে বিকল, চিকিৎসায় সমস্যা

সায়েন্স অলিম্পিয়াড ফাউন্ডেশনের পক্ষ থেকে দুই কৃতী ছাত্রকে মেডাল, শংসাপত্র ও আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে। রয়‍্যাল অ্যাকাডেমির অধ্যক্ষ সত্যব্রত দোলই দুই কৃতী ছাত্র, তাদের অভিভাবক, মেধা অন্বেষণ পরীক্ষার ভারপ্রাপ্ত শিক্ষিকা সংহিতা মণ্ডল সহ সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। সত্যব্রতবাবু বলেন, স্বপ্নীল ও অনীকের এই সাফল্যে বিদ্যালয় গর্বিত এবং তাদের এই অভাবনীয় সাফল্য বিদ্যালয়ের অন্যান্য ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণে উৎসাহিত করবে।