Thar: Thar গাড়ি রাস্তার মহারাজ, কিন্তু কোন Thar গাড়িটি কিনবেন?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

2024 Mahindra Thar Roxx Review: সম্প্রতি ভারতে থার(Thar) রকস লঞ্চ করেছে মাহিন্দ্রা। দাম দেওয়া হয়েছে মাত্র কয়েক লক্ষ টাকা। তবে, বৈশিষ্ট্য এত ভালো যে, যে কেউ কিনতে চাইবেন। এখন প্রশ্ন হল, 5-ডোর থার রক কত বড় এবং এটি কি 3-ডোর থরের চেয়েও বেশি শক্তিশালী?

থার রকস বনাম থার 3-ডোর

থার(Thar) রকস সামগ্রিক আকার 3-ডোর থারের চেয়ে বড়। এর দৈর্ঘ্য 443 মিমি, প্রস্থ 50 মিমি এবং উচ্চতা 79 মিমি বেশি।

যদি আমরা হুইলবেস সম্পর্কে কথা বলি, এটি 400 মিমি লম্বা। এই বর্ধিত পরিমাপগুলি থার রকস 5-ডোরের ভিতরে জায়গা বেশি হওয়ার সম্ভাবনা দেখায়। এই গাড়ির ভিতরে পাঁচজন জন্য আরও আরাম করে বসতে পারবেন।

অফ-রোডিং ক্ষমতার পরিপ্রেক্ষিতে, থার রকসকে 3-ডোর সংস্করণের মতোই সক্ষম বলে মনে করা হয়। এটির ওয়েডিং ডেপথ, অ্যাপ্রোচ এবং এক্সিট কর্নারও রয়েছে।

মাহিন্দ্রার আরও কিছু বড় পরিবর্তন

থার রকস-কে আরও আরামদায়ক এবং ব্যবহারিক করে তুলেছে গাড়িটিতে করা বিশেষ কিছু পরিবর্তন। এতে 447 লিটার বুট স্পেস, পিছনের এসি ভেন্ট রয়েছে এবং পাশের ফুটস্টেপের উচ্চতা 41 মিমি পর্যন্ত কমানো হয়েছে। 3-ডোর মডেলের হাইড্রোলিক স্টিয়ারিং সিস্টেমটিকে একটি ইলেকট্রনিক স্টিয়ারিং সিস্টেম দিয়ে প্রতিস্থাপন করা হয়েছে। টপ-স্পেক ভ্যারিয়েন্টগুলোতে একটি বড় প্যানোরামিক সানরুফ যোগ করা হয়েছে। কিন্তু মিড-স্পেকে একটি সিঙ্গেল-পেন সানরুফ দেওয়া হয়েছে।

ইঞ্জিন বিকল্পগুলির মধ্যে পার্থক্য

তবে ইঞ্জিন বিকল্পের দিকে তাকালে, পেট্রোল 4×4 মডেলটি থার 3-ডোরে 1.5-লিটার ডিজেল ইঞ্জিনের সঙ্গে উপলব্ধ, যেখানে আপনি থার রকসে এই বিকল্পটি পাবেন না। তাই হয়ত এই খাতে 3-ডোরের গাড়িটি আপনার বেশি পছন্দ হতে পারে।

আরও পড়ুনঃ ইলেকট্রিক বাইক কিনবেন ভাবছেন? জেনে নিন কোনটি সেরা

গাড়িটির দাম কত রাখা হয়েছে

গাড়িটির টপ-স্পেক AX7L 4×2 ভ্যারিয়েন্টের দাম 12.99 লক্ষ টাকা থেকে শুরু করে 20.49 লক্ষ টাকা পর্যন্ত। 4×4 ভেরিয়েন্টের দাম 2 অক্টোবরের আগে ঘোষণা করা হবে।