খেলা

East Bengal: ডার্বির আগে ‘গৃহযুদ্ধ’ ইস্টবেঙ্গলে, হাতাহাতি দুই ফুটবলারের

রাজীব ঘোষ: উত্তাপ চলছে ডার্বির(Derby)। ইস্টবেঙ্গল- মোহনবাগান ম্যাচকে ঘিরে দুই দলের ফুটবলাররা একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি চালাচ্ছেন। বিনা যুদ্ধে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবে না.. এরকমটাই বোঝা যাচ্ছে ডার্বির এই ম্যাচের আগে। একেবারে উত্তেজনাপূর্ণ ম্যাচ শুরু হতে চলেছে। এই মরশুমের প্রথম ম্যাচ শনিবার। এর আগে কলকাতা লিগে ইস্টবেঙ্গল(East Bengal) শিবির দুটো ম্যাচেই জিতেছে। মোট ১০ টি গোল করেছে। তবে মোহনবাগানের লিগের শুরুটা ভালো হয়নি। দুটো ম্যাচ খেলে দুটো ম্যাচই সবুজ- মেরুন শিবির ড্র করেছে। তবে ডার্বি অবশ্য আলাদা। এখানে হলফ করে আগে থেকে কিছুই বলা যায় না।

কিন্তু তার আগে ঘটে গেল এক আশ্চর্যজনক ঘটনা। যদিও ফুটবলের ইতিহাসে এর আগেও এরকম ঘটনা দেখা গেছে। তবে তা একেবারেই হাতে গোনা। ডার্বি ম্যাচ শুরুর আগেই ইস্টবেঙ্গল শিবির উত্তপ্ত হয়ে উঠেছে।একটি কড়া ট‍্যাকলকে কেন্দ্র করে আমন সিকে এবং জেসিন টিকে দুই ফুটবলার ঝামেলায় জড়িয়ে পড়েন। এমনকি তাদের দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। অনুশীলনে কড়া ট্যাকলের জন্য এর আগেও ফুটবলাররা নিজেদের মধ্যে ঝামেলায় জড়িয়েছেন। কলকাতা ময়দানে এরকম অনেক নজির রয়েছে। যদিও তার সংখ্যা কম। এর আগে ইস্টবেঙ্গলে মর্গ‍্যান জমানায় গুরবিন্দর সিং এবং তোলগের মধ্যে মাঠেই মারপিট শুরু হয়ে যায়।

আরও পড়ুনঃ: বৃদ্ধ বয়সে হাত পাততে হবে না কোথাও, প্রতি মাসে পাবেন ৫০ হাজার টাকা পেনশন, কি করবেন, জেনে নিন

কলকাতা প্রিমিয়ার লিগে শনিবার ইস্টবেঙ্গল- মোহনবাগানের বড় ম্যাচের আগে ইস্টবেঙ্গল শিবির অনুশীলনে নেমেছিল শুক্রবার। আর সেখানেই দুই লাল- হলুদ ফুটবলার নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। আর তারপরেই আমন আর জেসিনকে নিয়ে ফুটবল দুনিয়ায় চর্চা শুরু হয়ে যায়। আমন সিকে ক্ষুব্ধ হয়ে জার্সি খুলে ফেলে বিব পড়ে অনুশীলন করেন। এরপরে ইস্টবেঙ্গল কোচ বিনো জর্জকে দেখা যায় তিনি কেরলের ফুটবলারদের সঙ্গে আলাদা করে কথা বলেছেন। ডার্বির এই গুরুত্বপূর্ণ ম্যাচ এর আগে ইস্টবেঙ্গল শিবিরের ফুটবলাররা নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ায় তা নিয়ে চর্চা শুরু হয়। শত্রুপক্ষের বিরুদ্ধে লড়াই এর আগে নিজেদের মধ্যেই গৃহযুদ্ধ। এবার দেখার বিষয়, শনিবার ম্যাচে কার জয় হয়?

Recent Posts

NPS Vatsalya Scheme: ছোটদের জন্য কেন্দ্রের পেনশন, মাত্র ১০০০ টাকায় পাচ্ছেন সুবিধা

NPS Vatsalya Scheme for minors: কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন(Nirmala Sitharaman), 18 সেপ্টেম্বর দিল্লিতে NPS বাৎসল্য…

43 mins ago

Kunal Swastika: ‘বাবা মায়ের থেকে ঐ শিক্ষা!’ কুণালকে পাল্টা স্বস্তিকা

Kunal Swastika criticized on RK Kar: পুজোয়(Durga Puja) মুক্তি পেতে চলেছে শ্রীজিত মুখার্জি পরিচালিত ছবি…

1 hour ago

Petrol Diesel Price 20/9/2024 : আজ পেট্রোল ডিজেলের দাম কি কমল?এখানে দেখে নিন

আজ ২০ই সেপ্টেম্বর ২০২৪ দেশের সব তেল কোম্পানিগুলি আজকের পেট্রোল ডিজেলের দাম আপডেট করেছে(Petrol Diesel…

1 hour ago

Kunal Ghosh: বাম নেতা কলতানের জামিনে খুশি নন কুনাল? বিস্ফোরক মন্তব্য X হ্যান্ডেলে

আন্দোলনকারী চিকিৎসকদের ধর্না মঞ্চে হামলার ষড়যন্ত্র নিয়ে ভাইরাল অডিও ক্লিপ মামলায় আগেই গ্রেফতার করা হয়েছিল…

2 hours ago

Viral Video: মহিলাদের উদ্দাম নৃত্য হোস্টেলে, সমাজমাধ্যমে ভাইরাল ভিডিও দেখুন

Viral Video women hostel dance: বিভিন্ন শিক্ষামূলক ও অনুপ্রেরণা মূলক কন্টেন্টের পাশাপাশি একাধিক বিনোদনমূলক বিষয়বস্তুর…

3 hours ago

Weather Update: আজ ২০ সেপ্টেম্বর কেমন থাকতে পারে আজ জঙ্গলমহল?এখানে দেখে নিন

আজ ২০ই সেপ্টেম্বর ২০২৪ পশ্চিমবঙ্গের জঙ্গলমহলের চার জেলায় কেমন আবহাওয়া(Weather)থাকতে পারে, weather.com এর আজকের সকালের…

4 hours ago