East Bengal: ডার্বির আগে ‘গৃহযুদ্ধ’ ইস্টবেঙ্গলে, হাতাহাতি দুই ফুটবলারের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: উত্তাপ চলছে ডার্বির(Derby)। ইস্টবেঙ্গল- মোহনবাগান ম্যাচকে ঘিরে দুই দলের ফুটবলাররা একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি চালাচ্ছেন। বিনা যুদ্ধে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবে না.. এরকমটাই বোঝা যাচ্ছে ডার্বির এই ম্যাচের আগে। একেবারে উত্তেজনাপূর্ণ ম্যাচ শুরু হতে চলেছে। এই মরশুমের প্রথম ম্যাচ শনিবার। এর আগে কলকাতা লিগে ইস্টবেঙ্গল(East Bengal) শিবির দুটো ম্যাচেই জিতেছে। মোট ১০ টি গোল করেছে। তবে মোহনবাগানের লিগের শুরুটা ভালো হয়নি। দুটো ম্যাচ খেলে দুটো ম্যাচই সবুজ- মেরুন শিবির ড্র করেছে। তবে ডার্বি অবশ্য আলাদা। এখানে হলফ করে আগে থেকে কিছুই বলা যায় না।

কিন্তু তার আগে ঘটে গেল এক আশ্চর্যজনক ঘটনা। যদিও ফুটবলের ইতিহাসে এর আগেও এরকম ঘটনা দেখা গেছে। তবে তা একেবারেই হাতে গোনা। ডার্বি ম্যাচ শুরুর আগেই ইস্টবেঙ্গল শিবির উত্তপ্ত হয়ে উঠেছে।একটি কড়া ট‍্যাকলকে কেন্দ্র করে আমন সিকে এবং জেসিন টিকে দুই ফুটবলার ঝামেলায় জড়িয়ে পড়েন। এমনকি তাদের দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। অনুশীলনে কড়া ট্যাকলের জন্য এর আগেও ফুটবলাররা নিজেদের মধ্যে ঝামেলায় জড়িয়েছেন। কলকাতা ময়দানে এরকম অনেক নজির রয়েছে। যদিও তার সংখ্যা কম। এর আগে ইস্টবেঙ্গলে মর্গ‍্যান জমানায় গুরবিন্দর সিং এবং তোলগের মধ্যে মাঠেই মারপিট শুরু হয়ে যায়।

আরও পড়ুনঃ: বৃদ্ধ বয়সে হাত পাততে হবে না কোথাও, প্রতি মাসে পাবেন ৫০ হাজার টাকা পেনশন, কি করবেন, জেনে নিন

কলকাতা প্রিমিয়ার লিগে শনিবার ইস্টবেঙ্গল- মোহনবাগানের বড় ম্যাচের আগে ইস্টবেঙ্গল শিবির অনুশীলনে নেমেছিল শুক্রবার। আর সেখানেই দুই লাল- হলুদ ফুটবলার নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। আর তারপরেই আমন আর জেসিনকে নিয়ে ফুটবল দুনিয়ায় চর্চা শুরু হয়ে যায়। আমন সিকে ক্ষুব্ধ হয়ে জার্সি খুলে ফেলে বিব পড়ে অনুশীলন করেন। এরপরে ইস্টবেঙ্গল কোচ বিনো জর্জকে দেখা যায় তিনি কেরলের ফুটবলারদের সঙ্গে আলাদা করে কথা বলেছেন। ডার্বির এই গুরুত্বপূর্ণ ম্যাচ এর আগে ইস্টবেঙ্গল শিবিরের ফুটবলাররা নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ায় তা নিয়ে চর্চা শুরু হয়। শত্রুপক্ষের বিরুদ্ধে লড়াই এর আগে নিজেদের মধ্যেই গৃহযুদ্ধ। এবার দেখার বিষয়, শনিবার ম্যাচে কার জয় হয়?