IPL 2024 : আইপিএল-এর প্লে অফে দুই দল! এবার যুদ্ধ বাকি ৫ দলের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

কলকাতা নাইট রাইডার্সের পর এবার রাজস্থান রয়্যালস। দ্বিতীয় দল হিসাবে আইপিএল ২০২৪-এর (IPL 2024) যোগ্যতা অর্জন করে ফেললো তারা। বুধবার আইপিএলে পঞ্জাব কিংসের (Punjab kings) বিরুদ্ধে খেলতে নামবে রাজস্থান।

কিন্তু তার আগেই মঙ্গলবার দিল্লি ক্যাপিটালস ১৯ রানে হারিয়ে দেয় লখনউ সুপার জায়ান্টসকে। ফলে বুধবারের ম্যাচের আগেই প্লে অফে সঞ্জু স্যামসনের দল। ফলে প্লে অফের বাকি দুই স্থানের জন্য লড়াই হবে ৫টি দলের।

চলতি আইপিএল-এ ধারাবাহিক ভাবে ভালো খেললেও সম্প্রতি ছন্দ হারিয়েছে রাজস্থান। বিগত তিনটি ম্যাচ হেরেছে তারা। আগের ম্যাচে চেন্নাইয়ের কাছেও হারতে হয়েছে।

১২ ম্যাচে এখন রাজস্থানের পয়েন্ট ১৬। এখনও বাকি ২টি ম্যাচ। সর্বোচ্চ ২০ পয়েন্টে শেষ করতে পারে সঞ্জুর দল। রাজস্থান বুধবার গুয়াহাটিতে পঞ্জাবের বিরুদ্ধে হোমম্যাচ খেলতে নামছে। সেই ম্যাচে জয় পেলে লিগ টেবিলে তাদের প্রথম দুইয়ে শেষ করা প্রায় নিশ্চিত হবে।

এখন প্লে অফে অপর দুটি স্থানের জন্য লড়াই হবে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দ্রাবাদ, দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরু ও লখনউ সুপার জায়ান্টসের মধ্যে। দিল্লির সব কটি ম্যাচ সমাপ্ত।পয়েন্ট ১৪

যদিও বেঙ্গালুরু ও লখনউ সর্বোচ্চ ১৪ পয়েন্টেই শেষ করতে পারবে। উভয়েরই ১টি করে ম্যাচ বাকি এবং বর্তমান পয়েন্ট ১২। অন্যদিকে চেন্নাইয়ের পয়েন্ট এখন ১৪, বাকি ১টি ম্যাচ। সর্বোচ্চ ১৬ পয়েন্টে শেষ করবে হলুদ ব্রিগেড।

হায়দ্রাবাদের পয়েন্ট এখন ১৪ হলেও তাদের ২টি ম্যাচ বাকি। অন্যদিকে প্লে অফের দৌড় থেকে অফিসিয়ালি ছিটকে গিয়েছে গুজরাট, মুম্বাই ও পঞ্জাব।