Team India: ব্যাটসম্যানদের স্টাম্প গুঁড়িয়ে দিতে দলে ফিরতে চলেছে ভারতের এই স্পিডস্টার

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর বোলারদের একজন ফাস্ট বোলার মহম্মদ শামি শীঘ্রই টিম ইন্ডিয়াতে(Team India) যোগ দিতে পারেন। ওয়ানডে বিশ্বকাপের পর চোটের কারণে টিম ইন্ডিয়ার বাইরে থাকা ফাস্ট বোলার মহম্মদ শামি শীঘ্রই ভারতীয়(Team India) দলে ফিরবেন বলে আশা করা হচ্ছে। চেন্নাইয়ে ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের হোম টেস্ট সিরিজে দলে ফিরতে পারেন শামি। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে মহম্মদ শামি সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন।

ওয়ানডে বিশ্বকাপের পর ডান পায়ের গোড়ালিতে চোটের কারণে ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছিল মহম্মদ শামিকে। এ কারণে ২০২৪ সালে তাকে অস্ত্রোপচার করতে হয়। কয়েক মাস ধরে ক্রিকেট থেকে দূরে রয়েছেন তিনি। চোট কাটিয়ে বেশ ভালোই সেরে উঠছেন শামি। ইএসপিএন ক্রিকইনফো-এর প্রতিবেদন অনুসারে, শামি বর্তমানে এনসিএ-তে পুনর্বাসনের চূড়ান্ত পর্যায়ে রয়েছেন এবং তিনি গত মাসে বোলিং শুরু করেছিলেন। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ফিট হওয়ার পর ধীরে ধীরে বোলিং কাজের চাপ বাড়িয়েছেন শামি। এই মাসের শুরুতে, শ্রীলঙ্কার সীমিত ওভারের সফরে যাওয়ার আগে একটি সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক অজিত আগারকার বলেছিলেন যে শামি বোলিং শুরু করেছেন। চেন্নাইয়ে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসতে পারেন।

আরও পড়ুনঃ Train Ticket: রেলের প্রিমিয়াম তৎকাল টিকিট কাটছেন? পাওয়ার সম্ভাবনা কতটা?

মহম্মদ শামি আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া অষ্টম বোলার। তিন ফরম্যাটেই তার নামে ৪৪৮ উইকেট রয়েছে। ১৮৮ ম্যাচ খেলে তিনি এই উইকেট নেন। শামি ৬৪ টেস্ট ম্যাচে ২২৯ উইকেট, ১০১ ওডিআই ম্যাচে ১৯৫ উইকেট এবং ২৩ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ২৪ উইকেট নিয়েছেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মহাম্মদ শামি ভারতীয় দলের অংশ ছিলেন না, যেটি রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া জিতেছিল।