T20 World Cup 2024: টিম ইন্ডিয়ার জন্য ব্রহ্মাস্ত্র হয়ে উঠতে পারে এই তিন খেলোয়াড়

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ই জুন থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪(icc t20 world cup 2024)। রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সর্বোচ্চ চেষ্টা করবে টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়া ৫ই জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করবে। ৯ই জুন, নিউইয়র্কে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের জন্য ব্রহ্মাস্ত্র প্রমাণিত হতে পারে টিম ইন্ডিয়ার তিনজন খেলোয়াড়। ২০০৭ সালের পরে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জিতিয়ে দেওয়ার ক্ষমতা এই তিন খেলোয়াড়ের রয়েছে।

এই তিন খেলোয়াড় টিম ইন্ডিয়ার ব্রহ্মাস্ত্র হয়ে উঠতে পারে

১.বিরাট কোহলি : টি-টোয়েন্টি বিশ্বকাপে, তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি অধিনায়ক রোহিত শর্মার ব্রহ্মাস্ত্র হিসাবে প্রমাণিত হবেন, যিনি শত্রু দলকে ধ্বংস করে দেবেন। তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি বর্তমানে দারুণ ফর্মে রয়েছেন। বিরাট কোহলি আইপিএল ২০২৪-এ ঝড়ো ঢঙে রান করছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও বিরাট কোহলির কাছ থেকে একই বিস্ফোরণ প্রত্যাশিত। বিরাট কোহলি এখন পর্যন্ত ভারতের হয়ে ১১৭ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৫১.৭৬ গড়ে ৪০৩৭ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি রয়েছে। এই সময়ের মধ্যে তার সেরা স্কোর ছিল ১২২ রান।

২. শিবম দুবে : শিবম দুবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সবচেয়ে বড় ম্যাচ বিজয়ী হতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় ভূমিকা রাখতে পারেন শিবম দুবে। শিবম দুবে যেভাবে ছক্কা মারেন, তার মধ্যে যুবরাজ সিং-এর আভাস পাওয়া যায়। শিবম দুবে বাম হাতে ব্যাট করেন এবং ডান হাতে দ্রুত বল করেন। বাঁ হাতে ব্যাট করা শিবম দুবে বড় ছক্কা মারতে পারেন। দুবে খুব শক্তিশালী এবং স্পিনারদের মোকাবেলা করতে পারে। ম্যাচ শেষ করার সামর্থ্য আছে শিবম দুবের। টিম ইন্ডিয়ার যখন দ্রুত রান দরকার, তখন তাদের আছে শিবম দুবে। শিবম দুবে বোলারদের বিরুদ্ধে মাঠের প্রতিটি কোণায় রান করার ক্ষমতা রাখেন।

আরও পড়ুনঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ,ভারত খেলবে এই দেশের বিরুদ্ধে

৩. সূর্যকুমার যাদব : সূর্যকুমার যাদব টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে তার দুর্দান্ত ফর্ম দেখাতে পারেন। সূর্যকুমার যাদব আক্রমণাত্মক ব্যাট করতে পছন্দ করেন এবং প্রতিপক্ষ দলের বোলারদের ধ্বংস করতে পারেন। সূর্যকুমার যাদবকে ৩৬০ ডিগ্রি প্লেয়ার বলা হয়। সূর্যকুমার যাদব টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে ৪ নম্বরে ব্যাট করতে পারেন। মাঠের চারপাশে একের পর এক শট খেলে রান তোলার কলা জানেন সূর্যকুমার যাদব। সূর্যকুমার যাদব টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সবচেয়ে বড় ম্যাচ বিজয়ী হতে পারেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ড্য (সহ অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল , আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।
রিজার্ভ : শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ এবং আভেশ খান।