T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই এই পাঁচটি ম্যাচ হাই-ভোল্টেজ

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

আগামী ২ জুন থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪(ICC T20 World Cup 2024)। আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা। প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে অংশ নিতে চলেছে মোট ২০টি দেশ। এবারের প্রতিযোগিতায় চার গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে মোট ২০টি দল। প্রথমে গ্রুপ পর্ব এর তারপর সুপার এইট এর এবং তার পর হবে সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ।

প্রতিযোগিতাটি চারটি গ্রুপে ভাগ করা হয়েছে:
গ্রুপ এ: ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র।
গ্রুপ বি: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান।
গ্রুপ সি: ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, উগান্ডা।
গ্রুপ ডি: দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস, নেপাল।এইবারের বিশকাপে গ্রুপ পর্বের এই পাঁচটি ম্যাচ হাই ভোল্টেজ হতে পারে।

১. ভারত বনাম পাকিস্তান

ভারত ও পাকিস্তানের ক্রিকেট দল যখন মাঠে মুখোমুখি হয়, তখন প্রতিযোগিতা রোমাঞ্চকর হয়। ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে তার চিরপ্রতিদ্বন্দ্বী দলের উপর আধিপত্য বিস্তার করেছে। ভারত ও পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭বার মুখোমুখি হয়েছে যেখানে ভারত শুধুমাত্র একবার হেরেছে। ৯ই জুন ভারত-পাকিস্তানের মধ্যকার এই ম্যাচটি ভারতীয় সময় রাত ৮টা থেকে শুরু হবে। ম্যাচে টস হবে ম্যাচ শুরুর আধা ঘণ্টা আগে। ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা, আর পাকিস্তান দলের নেতৃত্ব দেবেন বাবর আজম। নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষ শুধুমাত্র শীর্ষ-স্তরের ক্রিকেটই প্রদর্শন করবে না বরং মার্কিন যুক্তরাষ্ট্রে খেলাধুলার সম্প্রসারণের একটি নতুন অধ্যায়কে চিহ্নিত করবে।

২. শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ

গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ৮ই জুন শ্রীলঙ্কা এবং বাংলাদেশ মুখোমুখি হবে। যেখানে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। তাদের মধ্যে ম্যাচগুলি সর্বদা উত্তেজনা পূর্ণ হয়। তাই এই ম্যাচে একটি উত্তেজনাপূর্ণ এবং রোমাঞ্চকর পরিস্থিতির প্রত্যাশা করা যায়।

আরও পড়ুন : রোহিত-আগারকার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করতে পারে এক বিস্ফোরক খেলোয়াড়কে

৩. অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ৮ই জুন বার্বাডোসের ব্রিজটাউনের কেনসিংটন ওভালে মুখোমুখি হবে, যা নিশ্চিত একটি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। এই দুই ক্রিকেট জায়ান্টের প্রতিদ্বন্দ্বিতার দীর্ঘ ইতিহাস রয়েছে এবং তাদের মধ্যে ম্যাচগুলি সর্বদাই প্রত্যাশিত। উভয় দলই প্রচুর প্রতিভা এবং অভিজ্ঞতা নিয়ে গর্ব করে, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ক্রিকেট মাঠে আধিপত্যের জন্য লড়াই করার সময় একটি হাড্ডাহাড্ডি এবং রোমাঞ্চকর ম্যাচের প্রত্যাশা করা যায়।

৪. ওয়েস্ট ইন্ডিজ বনাম নিউজিল্যান্ড

১৩ই জুন ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ সংঘর্ষে ক্রিকেট ভক্তদের মন ভরে যেতে পারে। উভয় দলই তাদের আক্রমণাত্মক খেলার শৈলীর জন্য পরিচিত, এবং এই ম্যাচটি আলাদা হওয়ার প্রতিশ্রুতি দেয়। এই দুই দলের মধ্যকার ম্যাচগুলি প্রায়ই উচ্চ-স্কোরিং এবং উত্তেজনায় ভরপুর হয়, যা ক্রিকেটপ্রেমীদের কাছে প্রিয় হয়ে ওঠে। বড় হিট, ফাস্ট বোলিং এবং রোমাঞ্চকর অ্যাকশনের প্রত্যাশা করা যায়।

৫. দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস

৮ই জুন নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে সংঘর্ষটি একটি আকর্ষণীয় এনকাউন্টার হওয়ার প্রত্যাশা করা যায়। নেদারল্যান্ডস, তাদের উত্সাহী পারফরম্যান্সের জন্য পরিচিত, শক্তিশালী দক্ষিণ আফ্রিকান দলের বিপক্ষে আরও একবার প্রতিকূলতাকে বিপর্যস্ত করতে চাইবে। নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট মাঠে আধিপত্যের জন্য লড়াই করার কারণে ক্রিকেট ভক্তরা একটি উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতার আশা করতে পারে।