T20 WC 2024: পাপুয়া নিউ গিনির ব্যাটসম্যানের ঐতিহাসিক ইনিংস,ম্যাচ জিততে ঘাম বেরিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪(T20 World Cup 2024) এর দ্বিতীয় ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজ এবং পাপুয়া নিউ গিনির দলের মধ্যে খেলা হয়েছিল। ম্যাচ জিততে ঘাম বেরিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। এই ম্যাচে ঐতিহাসিক ইনিংস খেলেন পাপুয়া নিউগিনির এক ব্যাটসম্যান।

এই ম্যাচে পাপুয়া নিউগিনির হয়ে দুর্দান্ত ইনিংস খেলেন সেসে বাউ। এই ম্যাচে চার নম্বরে ব্যাট করা সেসে বাউ ৪৩ বলে ৫০ রান করেন। এ সময় সেসে বাউয়ের ব্যাট থেকে আসে ৬টি চার ও ১টি ছক্কা। এর সাথে পাপুয়া নিউগিনির দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হাফ সেঞ্চুরি করলেন সেসে বাউ। এর আগে আসাদ ওয়ালা ছিলেন একমাত্র পাপুয়া নিউগিনির ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে হাফ সেঞ্চুরি করেছিলেন। সেসে বাউয়ের ব্যাটিংয়ের জন্য পাপুয়া নিউগিনি ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রান করে।

ম্যাচে পাপুয়া নিউ গিনিকে পরাজিত করতে দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে লড়াই করতে হয়েছিল। পাপুয়া নিউ গিনি তাদের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে, শক্তিশালী খেলোয়াড়ে পূর্ণ ওয়েস্ট ইন্ডিজের উপর চাপ তৈরি করে দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং মনে হয়েছিল যে ওয়েস্ট ইন্ডিজ দল বিপর্যস্ত হতে পারে। কিন্তু রোস্টন চেজ (অপরাজিত ৪২) এবং আন্দ্রে রাসেল (অপরাজিত ১৫) একসাথে ৬ষ্ঠ উইকেটে ১৮ বলে ৪০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের পথে নিয়ে যায়।

ওয়েস্ট ইন্ডিজ দলের অর্ধেক খেলোয়াড় ৯৭ রানে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিল, কিন্তু চেজ এবং রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে জন্য ওয়েস্ট ইন্ডিজ ১৯ ওভারে পাঁচ উইকেটে ১৩৭ রান করে জয়ের সাথে অভিযান শুরু করতে সক্ষম হয়েছিল।