T20 WC 2024 IND vs AFG : ব্যাটসম্যান না বোলার, কে রাজত্ব করবে আজ?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 WC 2024 IND vs AFG)এর গ্রুপ ম্যাচগুলিতে দুর্দান্ত পারফর্ম করেছে। তিন ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। তবে লিগের শেষ ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। এবার সুপার এইটের ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের প্রথম ম্যাচটি আজ ২০ জুন আফগানিস্তানের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের মাঠে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচ শুরু হবে ভারতীয় সময় রাত্রী ৮টায়।

সুপার এইটের এই ম্যাচটি খুব উত্তেজনাপূর্ণ হতে চলেছে। এখানে বড় রান হতে পারে, কারণ এটি ইউএসএ এর পিচ থেকে সম্পূর্ণ আলাদা। আসুন জেনে নেওয়া যাক ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোসের ব্রিজটাউনের কেনসিংটন ওভাল স্টেডিয়ামের পিচে কারা সুবিধা পেতে পারে।

বার্বাডোসের ব্রিজটাউনের কেনসিংটন ওভাল স্টেডিয়ামের মাঠে বোলার এবং ব্যাটসম্যানের মধ্যে একটি কঠিন প্রতিযোগিতা দেখা যায়। এই মাঠের পিচে বোলাররা বাউন্স পায় এবং সুইং করতে সক্ষম হয়। তা ছাড়া এই পিচ স্পিনারদের জন্যও সহায়ক প্রমাণিত হয়। এবং ব্যাটসম্যানদের জন্যও উপযুক্ত।

এই ভেন্যুতে এখন পর্যন্ত ৪৭ টি টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে যেখানে ৩০টি ম্যাচ জিতেছে প্রথমে ব্যাট করে এবং ১৪টি ম্যাচ রান তাড়া করে জিতেছে। ১৩৮ হল প্রথম ইনিংসের গড় তবে সর্বোচ্চ প্রথম ইনিংসের রান ছিল ২২৪।

কেনসিংটন ওভাল স্টেডিয়ামের মাঠে একবারও জিততে পারেনি টিম ইন্ডিয়া। ২০১০ সালে এই মাঠে ভারত সর্বশেষ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল, যেখানে ভারত হেরেছিল। বার্বাডোসে ভারতের রেকর্ড খুবই ভীতিকর। টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত এই মাঠে মাত্র ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে এবং দুটিতেই হেরেছে। ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এই মাটিতে ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া দলের কাছে হেরেছিল।