T20 WC 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে এই রেকর্ডটি করেছেন হার্দিক পান্ডিয়া

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া খুব ভালো পারফর্ম করছে। সুপার-৮-এর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৫০ রানে হারিয়েছে ভারতীয় দল। এই ম্যাচে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন হার্দিক পান্ডিয়া। তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে তিনি বাংলাদেশকে বড় ব্যবধানে পরাজিত করতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছিলেন। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তাকে দেওয়া হয় ম্যাচ সেরার পুরস্কার। ম্যাচে হার্দিক পান্ডিয়া হাফ সেঞ্চুরি করে নিজের নামে বড় রেকর্ড গড়েন। 

গতরাতে হার্দিক পান্ডিয়া বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ের চমৎকার উদাহরণ পেশ করেছিলেন। মাঠে নামার সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক স্ট্রোক খেলেন। ২৭ বলে চারটি চার ও তিনটি ছক্কা হাঁকান তিনি। ম্যাচে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। তার কারণেই বড় স্কোরে পৌঁছতে পেরেছিল টিম ইন্ডিয়া। টি টোয়েন্টি বিশ্বকাপে ৬ নম্বরে এসে হার্দিক পান্ডিয়া প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি করেছেন। তার আগে কেউ এই কাজ করতে পারেনি। ব্যাটিংয়ের পর বোলিংয়েও শক্তি দেখালেন হার্দিক পান্ডিয়া। ৩ ওভারে ৩২ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। 

মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না উভয়ই টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ নম্বরে ভারতের হয়ে ৪৫ রানের ইনিংস খেলেছিলেন, কিন্তু এই কিংবদন্তি খেলোয়াড়রাও টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ নম্বরে ব্যাট করার সময় কখনও হাফ সেঞ্চুরি করতে পারেননি। এখন হার্দিক পান্ডিয়া হাফ সেঞ্চুরি করে একটি বিশেষ রেকর্ড গড়েছেন। 

গতরাতে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করে ভারতীয় দল ১৯৬ রান করে, যার জবাবে বাংলাদেশ দল মাত্র ১৪৬ রান করতে পারে। ভারতের রোহিত শর্মা ও বিরাট কোহলি দারুণ শুরু এনে দেন। ২৩ রান করে আউট হন রোহিত। যেখানে বিরাট কোহলি করেন ৩৭ রান। ঋষভ পন্ত ৩৬ ও শিবম দুবে ৩৪ রান করেন, এবং হার্দিক পান্ডিয়া দলের হয়ে সর্বোচ্চ ৫০ করেন।

১৯৭ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে বাংলাদেশের হয়ে নাজমুল হাসান শান্ত সর্বোচ্চ ৪০ রান করেন। তবে তিনি ছাড়া অন্য ব্যাটসম্যানরা বিশেষ প্রতিভা দেখাতে পারেননি। টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন কুলদীপ যাদব। আরশদীপ সিং ও জাসপ্রিত বুমরাহ নেন ২-২ উইকেট। হার্দিক পান্ডিয়া ১টি উইকেট নেন।