T20 WC 2024: গায়ানায় ভারতের এই চার খেলোয়াড়ের ফর্ম দেখে রাতের ঘুম উড়ে গেছে বাটলারদের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২ বছর আগের সেই ছন্দ বজায় রেখেছে টিম ইন্ডিয়া। ২০২২ সালের বিশ্বকাপেও সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছিল ভারতীয় দলকে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড ভারতের পরিকল্পনা ভেস্তে দিয়ে ভারতকে পরজিত করেছিল, কিন্তু এবার ইংলিশ দলের অবস্থা খুব একটা ভালো নয়। ভারত ও ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় সেমিফাইনালের মহাযুদ্ধ অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের গায়ানায় ২৭শে জুন ভারতীয় সময় রাত ৮টায়। এই সেই মাঠ যেখানে টিম ইন্ডিয়ার ৪ খেলোয়াড় এর ভালো পারফরম্যান্স রয়েছে।

 এই মাটিতে টিম ইন্ডিয়া মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। ২০১৯ সালে টিম ইন্ডিয়া গায়ানায় প্রথম ম্যাচ খেলেছিল। সেই সময়ে টিম ইন্ডিয়া ৫ উইকেটের দুর্দান্ত জয় নথিভুক্ত করেছিল। এর পরে, ভারত ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজ সফর করে।সেবার ভারত আরেকটি ম্যাচে জিতেছিল এবং ওয়েস্ট ইন্ডিজ একটিতে জিতেছিল। টিম ইন্ডিয়ার বিশ্বকাপ দলে এমন ৪ জন তারকা খেলোয়াড় রয়েছেন যারা এই ম্যাচ গুলোতে ভালো পারফরমেন্স করেছিল।এমতাবস্থায় এই খেলোয়াড়রা ইংল্যান্ডের জন্যও বিপজ্জনক প্রমাণিত হতে পারে। 

প্রথম নামটি অভিজ্ঞ বিরাট কোহলির, যিনি ২০১৯ সালে খেলা টি-টোয়েন্টি ম্যাচে ৫৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তবে এই বিশ্বকাপে বিরাট ৬ ম্যাচে, ৪ বার ডাবল ফিগারও পার করতে পারেননি, যার মধ্যে ২টি শূন্য রানে আউটও রয়েছে। কিন্তু তিনি গায়ানায় দুর্দান্ত পারফর্ম করেছিলেন, তাই আশা করা যায় বিরাটকে সেমিফাইনাল ম্যাচে ভালো ফর্মে দেখা যাবে। 

বিরাট ছাড়াও ২০১৯ সালে ঋষভ পান্থ ও এই মাটিতে ভালো ব্যাট করেছিলেন। এবং ৬৫ রানের ঝড়ো ইনিংস করেছিলেন ঋষভ পান্থ। এছাড়া গায়ানায়ও ব্যাট নিয়ে তোলপাড় সৃষ্টি করেছিলেন সূর্য কুমার যাদব। গত বছর ওয়েস্ট ইন্ডিজকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। ৮৩ রানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বস্ত করেছিলেন সূর্য। গত বছর ওয়েস্ট ইন্ডিজের গায়ানায় কুলদীপ যাদব তার স্পিনের জাদু দেখিয়েছিলেন। কুলদীপ যাদব নিয়েছিলেন ৩ উইকেট।