Sunil Chhetri : সুনীল ছেত্রীর অবসর! যুগাবসান ভারতীয় ফুটবলে

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

অবশেষে এক যুগের অবসান হল ভারতীয় ফুটবলে। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন সুনীল ছেত্রী। আগামী ৬ জুন যুবভারতী স্টেডিয়ামে কুয়েতের বিরুদ্ধে ভারতের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচটিই তাঁর শেষ ম্যাচ হতে চলেছে। বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডেলে একটি ভিডিওবার্তা পোস্ট করে নিজের অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন সুনীল।

এক্স হ্যান্ডেলে সুনীল ছেত্রীর আবেগঘন বার্তা

এক্স হ্যান্ডেলে পোস্ট করা প্রায় ১০ মিনিটের ভিডিও বার্তায় সুনীল ছেত্রী আবেগঘন বার্তা দিয়েছেন। স্মরণ করেছেন ভারতের হয়ে তাঁর প্রথম ম্যাচ ও ১৯ বছরের দীর্ঘ ফুটবল কেরিয়ারকে। তিনি বলেন, “গত ১৯ বছরে অসহ্য চাপ এবং দেশের হয়ে খেলার আনন্দ, দুটোই আমার সঙ্গে সব সময় ছিল। ব্যক্তিগত ভাবে আমি কোনও দিন ভাবতে পারিনি দেশের হয়ে এত গুলো ম্যাচ খেলব, ভাল হোক বা খারাপ, এত কিছু করতে পারব। এখন আমি সেটা পেরেছি।”

সুনীল ছেত্রী সম্পর্কে কিছু তথ্য

পাকিস্তানের বিরুদ্ধে জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেলেন সুনীল। ২০০৫-এর ১২ জুন সেই অভিষেক ম্যাচেই গোল করেন তিনি। এরপর দীর্ঘ ১৯ বছর ভারতীয় ফুটবল দলের সদস্য ছিলেন। ভাইচুং ভুটিয়ার অবসরের পর তিনিই হয়ে ওঠেন ভারতীয় ফুটবলের পোস্টার বয়। ক্রমে অধিনায়ক ও অগুনতি ম্যাচে ভারতীয় দলের পরিত্রাতা। সুনীলের অবসর ঘোষণার পরেই সমাজমাধ্যমে তাঁকে শুভেচ্ছা জানানোর ভিড়। সুনীলকে নিজের ভাই সম্বোধন করে তাঁর জন্য গর্ব প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। সুনীলের নেতৃত্ব, অঙ্গীকার ও উৎসর্গের জন্য ধন্যবাদ জানানো হয়েছে ভারতীয় ফুটবল দলের তরফেও।