IPL 2024: হায়দ্রাবাদ প্লে অফে! এবার আরসিবি নাকি সিএসকে?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

সানরাইজারস হায়দ্রাবাদ (SRH) তৃতীয় দল হিসাবে পৌঁছে গেল আইপিএল ২০২৪ (IPL 2024) এর প্লে অফে। বৃহস্পতিবার বৃষ্টির কারণে একটি বলও খেলা না হয়েই বাতিল হয় হায়দ্রাবাদ বনাম গুজরাট টাইটান্সের ম্যাচ। ফলে এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু(RCB) বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচের বিজয়ী দল চতুর্থ দল হিসাবে আইপিএল ২০২৪ প্লে অফে জায়গা করে নিতে পারবে। এর আগে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস প্লে অফে পৌঁছে গেছে।

বৃহস্পতিবারের হায়দ্রাবাদ বনাম গুজরাট ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় ম্যাচের দুই পয়েন্ট ভাগাভাগি হয়েছে দুই দলের মধ্যে। হায়দ্রাবাদ ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসাবে প্লে অফের যোগ্যতা অর্জন করেছে। অন্যদিকে বৃহস্পতিবারের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুনঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ,ভারত খেলবে এই দেশের বিরুদ্ধে

যদিও কলকাতা নাইট রাইডার্স পয়েন্ট টেবিলে প্রথম স্থানটি অধিকার করেছে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে কারা কারা থাকবে তা এখনও নিশ্চিত নয়। যদি রাজস্থান আসন্ন ম্যাচে কেকেআর-কে হারিয়ে দেয় তাহলে তারা দ্বিতীয় স্থানে লিগ শেষ করবে। আবার কেকেআর রাজস্থানকে হারালে এবং হায়দ্রাবাদ পাঞ্জাবকে হারালে হায়দ্রাবাদ দ্বিতীয় স্থান পাবে। যদি সিএসকে আসন্ন ম্যাচে আরসিবি-কে হারিয়ে দেয় এবং রাজস্থান ও হায়দ্রাবাদ তাদের ম্যাচগুলি হেরে যায় তাহলে ধোনির দল দ্বিতীয় স্থানে লিগ শেষ করবে।

একই সঙ্গে আরসিবি-র সামনে সুযোগ রয়েছে চতুর্থ দল হিসাবে প্লে অফের যোগ্যতা অর্জন করার। আগামী শনিবার এম চিন্নস্বামী স্টেডিয়ামে তাদের সিএসকে-কে হারাতে হবে। শুধু তাই নয়! প্রথমে ব্যাট করলে কমপক্ষে ১৮ রানে জিততে হবে অথবা পরে ব্যাট করলে ১৮.১ ওভারের মধ্যে জয়ের রান তুলে নিতে হবে। অন্যদিকে অঙ্কের হিসাবে এখনও লখনউ সুপার জায়ান্টস প্লে অফের দৌড়ে টিকে আছে। কিন্তু খারাপ রান রেটের কারণে কে এল রাহুলের দলের পক্ষে প্লে অফে পৌঁছানো কার্যত অসম্ভব।