Test Team : ক্রিজে ব্যাটসম্যানদের নাচাতে পাঁচ স্পিনার নিয়ে টেস্ট দল ঘোষণা এই দেশের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

নিউজিল্যান্ড ভারত সফরে আসবে, তবে এখানে আফগানিস্তানের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের মধ্যে একমাত্র টেস্ট ম্যাচ ভারতে ৯ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এরপর শ্রীলঙ্কার মুখোমুখি হবে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার সঙ্গে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউই দল(Test Team)। যার পরিপ্রেক্ষিতে আজ ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। এই দুটি টেস্ট সিরিজই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিক থেকে নিউজিল্যান্ডের জন্য খুবই গুরুত্বপূর্ণ। একই সঙ্গে এই দুটি সিরিজের জন্য কিউই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে পাঁচ স্পিনারকে।

আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে ১৮ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর। অভিজ্ঞ ফাস্ট বোলার টিম সাউদি নিউজিল্যান্ড দলের অধিনায়ক, অন্যদিকে দলে কেন উইলিয়ামসন, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস এবং রচিন রবীন্দ্রের মতো খেলোয়াড়ও রয়েছেন। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘উপমহাদেশের টেস্ট সফরের জন্য কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে। আর্দ্রতা এবং তাপ ছাড়াও, পিচ বিবেচনা করে ফাস্ট বোলারদের বাইরে থাকতে হতে পারে।

আরও পড়ুনঃ সোনার ছেলে! জঙ্গলমহলের মুখ উজ্জ্বল করলো করুণাময়

উপমহাদেশীয় অবস্থার পরিপ্রেক্ষিতে, যা স্পিনারকে ব্যাপকভাবে সহায়তা করে, নিউজিল্যান্ড নির্বাচকরা আসন্ন টেস্ট ম্যাচের জন্য একটি শক্তিশালী স্পিন আক্রমণের জন্য পাঁচ জন স্পিনার দলে নিয়েছে। নিউজিল্যান্ডের স্পিন বিভাগের নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার, এজাজ প্যাটেল এবং মাইকেল ব্রেসওয়েল, ফিলিপস এবং রাচিত রবীন্দ্র টেস্টের জন্য মূল্যবান স্পিন বিকল্প সরবরাহ করবেন।

আরও পড়ুনঃ রোহিতের দলে ফিরবে এই হিটার, এবার টেস্ট ক্রিকেটেও হবে মারকাটারি ব্যাটিং

নিউজিল্যান্ড টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), কেন উইলিয়ামসন, টম ব্লুন্ডেল, মিচেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রকে, আজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, উইল ইয়াং।