New Zealand: ভারতে পৌঁছেছে নিউজিল্যান্ড দল, কোন দেশের বিরুদ্ধে খেলবে জানেন?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে ভারতে পৌঁছেছে টিম সাউদির নেতৃত্বে নিউজিল্যান্ড ক্রিকেট দল(New Zealand)। নয়ডায় ৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে(NZ vs AFG) সিরিজের একটি মাত্র টেস্ট। নয়ডাকে করা হয়েছে আফগানিস্তানের হোম গ্রাউন্ড। আফগানিস্তানের বিপক্ষে এই টেস্ট ম্যাচের পর নিউজিল্যান্ড টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে। তারপর ভারতে আবার আসবে এবংভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড।

আফগানিস্তান দল নিউজিল্যান্ডের আগেই ভারতে এসেছে। আফগানিস্তান দলের নেতৃত্ব হাশমতুল্লাহ শাহিদীর হাতে। ইনজুরির কারণে দলের বাইরে আছেন তারকা খেলোয়াড় রশিদ খান। তবে আফগানিস্তান দলে অনেক আইপিএল খেলা তারকা খেলোয়াড় রয়েছেন। এমতাবস্থায় আশা করা যায় যে দলটি আরও ভালো পারফরম্যান্স করতে পারে।

আরও পড়ুনঃ ক্রিকেটের মতো এ বার ফুটবলেও একই নিয়ম, চমকে দিল ISL

নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য আফগানিস্তান দল : হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, গুলবাদিন নাইব, আফসার জাজাই (উইকেটরক্ষক) , আজমতুল্লাহ ওমরজাই, জিয়াউররহমান আকবর, শামসুর রহমান, কায়েস আহমদ,জহির খান, নিজাত মাসুদ, ফরিদ আহমদ মালিক, নাভিদ জাদরান, খলিল আহমদ, ইয়ামা আরব,আব্দুল মালিক, রহমত শাহ, বাহির শাহ মাহবুব, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), শহীদুল্লাহ কামাল।

নিউজিল্যান্ডের টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ল্যাথাম (সহ-অধিনায়ক), কেন উইলিয়ামসন, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র , মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, উইল ইয়াং, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, উইল ও’রকে, আজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস।