NZ vs SL: নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যে শুরু হতে চলেছে হাই-ভোল্টেজ সিরিজ

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার(NZ vs SL)মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামীকাল ১৮ সেপ্টেম্বর থেকে। এই সিরিজের প্রথম ম্যাচটি হবে ১৮ থেকে ২৩শে সেপ্টেম্বর। ছয় দিন ম্যাচ হবে, যার মধ্যে একদিন বিশ্রামের দিন রাখা হয়েছে। শ্রীলঙ্কায় রাষ্ট্রপতি নির্বাচনের কারণে ২১ সেপ্টেম্বর এই ম্যাচে বিশ্রামের দিন থাকবে৷ দ্বিতীয় টেস্ট ম্যাচ হবে ২৬ সেপ্টেম্বর থেকে। দুটি টেস্ট ম্যাচই হবে শ্রীলঙ্কার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।

বর্তমানে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টে টেবলের তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। এবং পঞ্চম স্থানে রয়েছে শ্রীলঙ্কা। এই সিরিজে যে দল জিতবে তারা তাদের অবস্থান আরও শক্তিশালী করবে চ্যাম্পিয়নশিপের পয়েন্টে টেবলে।

নিউজিল্যান্ড দল কয়েক দিন আগে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলতে ভারতে এসেছিল। কিন্তু টেস্ট ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়।নিউজিল্যান্ডের এই টেস্ট ম্যাচ দিয়ে এশিয়ান কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ার পরিকল্পনা ব্যর্থ হয়েছে।অন্যদিকে শ্রীলঙ্কা দল সম্প্রতি ইংল্যান্ড সফর করেছে। যেখানে তিন টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে হারের মুখে পড়তে হয়েছে শ্রীলঙ্কাকে। তবে শ্রীলঙ্কা তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পর আত্মবিশ্বাসে ভরপুর।এমন পরিস্থিতিতে দুই দলের মধ্যে উত্তেজনাপূর্ণ টেস্ট সিরিজ দেখা যেতে পারে।

১৮ই সেপ্টেম্বর শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড এর মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় সকাল ১০টায়। ম্যাচটি সোনি স্পোর্টস নেটওয়ার্কে সরাসরি দেখা যাবে। এবং এর লাইভ স্ট্রিমিং Sony LIV এবং ফ্যানকোডে পাওয়া যাবে।

আরও পড়ুনঃ বুধবার এএফসি লিগের প্রথম ম্যাচে মোহনবাগানের শত্রু রাভশান, কোন ছক কষছেন মোলিনা?

টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল: টিম সাউদি (অধিনায়ক), টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, উইল ইয়াং, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, উইলিয়াম ও’রকে, আজাজ প্যাটেল, বেন সিয়ার্স।

টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কা দল :ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, অসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা,প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, জেফরি ভ্যান্ডারসে, মিলান রথনায়েক, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাউইক্রমা, ওশাদা ফার্নান্দো।