Medinipur: শালবনীর প্রত্যন্ত গ্রাম থেকে ভারতীয় দলে, মৌসুমী যেন হ্যামলিনের বাঁশিওয়ালা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ভারতীয় দলের হয়ে মায়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক ম্যাচে নামতে চলেছেন মেদিনীপুরের (Medinipur) মেয়ে মৌসুমী মুর্মু। কয়েকদিন আগেই জানা গিয়েছিল দেশের হয়ে প্যারিস অলিম্পিকে অংশ নিচ্ছেন মেদিনীপুরের আভা খাটুয়া। এর মধ্যেই মৌসুমী আরও একবার মেদিনীপুরের ক্রীড়ামহলকে দিলেন আনন্দের বার্তা। আগামী ৯ এবং ১২ জুলাই ভারতীয় মহিলা ফুটবল দল খেলবে মায়ানমারের বিরুদ্ধে। ভারতীয় দলে মিডফিল্ডার হিসেবে রয়েছেন মৌসুমী।

ভারতীয় দলে ডাক পেয়ে মৌসুমী খুশি। তার দাদা সুব্রতও কলকাতা ফুটবলের পরিচিত মুখ। অভাবকে সঙ্গী করেই বেড়ে ওঠা তাদের। তার মধ্যেই ফুটবলকে আঁকড়ে বাঁচতে চাইছেন ভাই – বোন। আর তাদের এই লড়াইয়ে সঙ্গী হয়েছেন কোচ নারায়ণ সিং। নারায়ণের হাত ধরেই মেদিনীপুরের প্রত্যন্ত গ্রাম থেকে উল্কার গতিতে উঠে এসেছেন মৌসুমী। কলকাতায় এসে প্রথমে মৌসুমী যোগ দেন ইস্টবেঙ্গলে। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ইস্টবেঙ্গল থেকে মৌসুমী যান শ্রীভূমি এফসিতে। এবার তিনি ডাক পেলেন ভারতীয় দলে।

আরও পড়ুনঃ ১৩ এর বদলা ১০০, টিম ইন্ডিয়ার দুর্দান্ত প্রত্যাবর্তন

মৌসুমী তার এই সাফল্যের জন্য কোচ নারায়ণ সিংকে কৃতিত্ব জানাতে ভোলেননি। তিনি বলেন, ‘আরও বড় হতে চাই। ফুটবলকে নিয়ে বাঁচতে চাই। নারায়ণ স্যার সহ অন্যান্য প্রশিক্ষকদের সাহায্য ছাড়া এতদূর আসতে পারতাম না। ওনাদের অবদান ভোলার নয়।’

সুব্রত আর মৌসুমী মেদিনীপুর জেলার ক্রীড়ামহলকে নতুন করে স্বপ্ন দেখাচ্ছেন। মৌসুমীর এই সাফল্যে আপ্লুত শালবনীর ক্রীড়া সংগঠক সন্দীপ সিংহ। তিনি মৌসুমীর সাফল্য কামনা করেছেন।