IND vs BAN : বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে এই মাইলফলক স্পর্শ করতে পারেন জাদেজা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

আগামী মাসে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামবে ভারতীয় দল। ১৯শে সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ। ২টি টেস্ট ম্যাচ খেলবে ভারত বনাম বাংলাদেশ(IND vs BAN)। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ ভারতের কাছে। এই সিরিজেই রবীন্দ্র জাদেজা একটি ঐতিহাসিক রেকর্ড গড়তে পারেন।

রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং এই তিনটি বিভাগেই একজন বিশেষজ্ঞ খেলোয়াড়। মাঠে তার তত্পরতা দৃশ্যমান। তিনি তার ওভারগুলি খুব দ্রুত শেষ করেন এবং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের পক্ষে তার স্পিনের জাদু থেকে রক্ষা পাওয়া মোটেও সহজ নয়।

রবীন্দ্র জাদেজা এখন পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৭২টি টেস্ট ম্যাচে মোট ২৯৪টি উইকেট নিয়েছেন। এখন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ৬ উইকেট নিলে টেস্ট ক্রিকেটে তার ৩০০ উইকেট পূর্ণ হবে। এখন পর্যন্ত ৬ বোলার ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ৩০০ এর বেশি উইকেট নিয়েছেন। এর মধ্যে রয়েছেন অনিল কুম্বলে, রবিচন্দ্রন অশ্বিন, কপিল দেব, হরভজন সিং, ইশান্ত শর্মা এবং জহির খান। ৬টি উইকেট নিলেই জাদেজা ভারতের পক্ষে সপ্তম বোলার হিসেবে ৩০০ বা তার বেশি টেস্ট উইকেট নেওয়া বোলার হবেন। 

আরও পড়ুনঃ তারকাদের আইকিউ কম, তীব্র কটাক্ষ নায়িকার

ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার: 
অনিল কুম্বলে- ৬১৯ উইকেট।
রবিচন্দ্রন অশ্বিন- ৫১৬ উইকেট।
কপিল দেব- ৪৩৪ উইকেট।
হরভজন সিং-৪১৭ উইকট।
ইশান্ত শর্মা- ৩১১ উইকেট।
জহির খান- ৩১১ উইকেট।
রবীন্দ্র জাদেজা- ২৯৪ উইকেট।