ISL 2024-25: প্রথম পর্বে 2-0 তে এগিয়ে থাকলেও ঘরের মাঠে মুম্বাইকে পরাস্ত করতে পারলো না সবুজ মেরুন

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ISL 2024-25: মুম্বাই সিটি এফসির(Mumbai City FC) বিরুদ্ধে জয় সুনিশ্চিত করতে পারলো না মোহনবাগান(Mohunbagan)। লিগের প্রথম ম্যাচ শেষে ফলাফল 2-2। 7:30 টায় ম্যাচ শুরুর প্রথম দিকেই বাগান প্লেয়ারদের যথেষ্ট চাপে রেখেছিল মুম্বাইয়ের ছাংতে ও বিপিন সিংয়েরা। কয়েক মুহূর্তের মধ্যে মোড় ঘুরে যায় খেলার। মুম্বাইকে একের পর এক অ্যাটাক করে কোনঠাসা করে দেয় গঙ্গা পারের দল। যদিও খেলার শীর্ষ ভাগে মুম্বাইয়ের তরফে জালে বল ঢুকলেও তা অফসাইড হয়। আর সেই সুযোগই লুফে নিতে ভোলেনি সবুজ মেরুন। তবে ম্যাচ কোনও টিমের ঘরে না গেলেও দর্শকদের মন কেড়ে নিয়েছে প্লেয়াররা।

প্রথম পর্বেই 2-0 গোলে এগিয়ে যায় সবুজ মেরুন(Mohunbagan)
যুবভারতীতে ওয়ার্ম আপের পরই গতবারের হারের যন্ত্রণা বুকে নিয়ে মাঠে নামে সবুজ মেরুন। প্রথমদিকে মুম্বাইয়ের কাছে আংশিক পরাস্ত হলেও নতুন উদ্যমে মুম্বাই প্লেয়ারদের অ্যাটাক করতে থাকে লিস্টন কোলাসোরা। বেশ কিছুক্ষণ টানটান উত্তেজনার পর কোলাসোর এগিয়ে দেওয়া বল পোষ্টের গায়ে লেগে জড়িয়ে যায় জালে। প্রথম গোল করে লিস্টন কোলাসো মোহনবাগানকে এগিয়ে দিলে, শক্তি সঞ্চয় হয় অন্যান্য খেলোয়াড়দের মনে। এরপর অভিষেক সুর্যবংশীর জোরালো শট, গোলরক্ষকের সেভ এবং মুম্বাইয়ের পাল্টা আক্রমণের মধ্যে দিয়ে স্বাভাবিক গতিতে এগিয়ে যায় ম্যাচ। যদিও এরই মধ্যে আশিস রাইয়কে ফাউল করার জন্য হলুদ কার্ড পান মুম্বাইয়ের জয়েশ। তার কিছুক্ষণের মধ্যেই 28 মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন মোহনবাগান সুপার জায়েন্টের আলবার্তো রদ্রিগেজ।

Mumbai City FC:দ্বিতীয়ার্ধে ভাগ্য ফিরলো বিপিনদের
প্রথম 45 মিনিটে মোহনবাগানের সামনে সেভাবে নিজেদের জায়গা করে উঠতে না পারায় দ্বিতীয়ার্ধে বাকিংহামের পরামর্শে মাঠে নামেন মুম্বাই সিটি এফসির ছেলেরা। সদ্য মাঠে নামা মানজোরো জোরালো শট করলেও তা গোলপোস্টের অনেক উপর থেকে বেরিয়ে যায়। 48 মিনিটের মাথায়, জেসন কামিন্সের বাড়ানো বলে সুযোগ তৈরি হলেও নিয়ন্ত্রণ না রাখতে পেরে মাঠে পড়ে যান পেত্রাতোস। এভাবেই কখনও মুম্বাইয়ের দিকে কখনও আবার মোহনবাগানের দিকে দুলতে থাকে পাল্লা। অবশেষে, মুম্বাইয়ের হয়ে 70 মিনিটের মাথায় গোল করেন তিরি। তিরির এই গোলে দিশা ফিরে পায় মুম্বাই এফসির ফুটবলাররা। মুম্বাইয়ের কাছে গোল খেয়ে তৎক্ষণাৎ ম্যাচে জোড়া পরিবর্তন করেন মোলিনা। মাঠে নামেন অনিরুদ্ধ থাপা ও সাহাল আবদুল সামাদ।

যুবভারতীর প্রথম ম্যাচে জয় সুনিশ্চিত করতে পারলো না কোনও দলই
আক্রমণ প্রতিআক্রমণের মধ্যে দিয়েই জমে উঠেছিল দুই অভিজ্ঞ দলের ম্যাচ। যদিও শারীরিক চোটের জন্য বেড়িয়ে যান রদ্রিগেজ। তার সাবস্টিটিউট হিসেবে মাঠে পা রাখেন আলদ্রেড। 80 মিনিটে মোহনবাগানের পেনাল্টির দাবি নাকোচ করে দেন রেফারি। টানটান উত্তেজনার মধ্যে দিয়ে চলছিল শেষ কয়েক মিনিটের ম্যাচ। অন্যদিকে দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনার পারদ ক্রমশ বেড়েই চলেছিল। অবশেষে 86 মিনিটে পোঁছে মোহনবাগানের বিরুদ্ধে গোল করে সমতায় ফেরে মুম্বাই সিটি এফসি। কাজেই প্রথমদিকে 2-0 গোলে এগিয়ে থাকলেও প্রথম ম্যাচে মুম্বাইকে হারানো হলো না মোহনবাগানের। 2-2 গোলে রেফারির বাঁশিতে ঘোষণা করা হলো ম্যাচের সমাপ্তি ।