ISL 2024-25: প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও মুম্বাই সিটি এফসি, জয়ের দৌড়ে এগিয়ে কে?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ISL 2024-25: আজ আইএসএল(ISL) ইতিহাসের সবচেয়ে উত্তেজনামূলক ম্যাচ। গত সিজনের অন্তিম ম্যাচে যাদের শেষবারের মতো মুখোমুখি হতে দেখা গিয়েছিল সেই মুম্বাই সিটি এফসি(Mumbai City FC) বনাম গঙ্গা পারের দল মোহনবাগানকে(Mohunbagan) আজও লড়াইয়ের ময়দানে দেখতে পাবেন দর্শকেরা। কাজেই দুই দলের সমর্থকদের উত্তেজনা যে তুঙ্গে, এ কথা বলাই যায়। শেষবারের পরাজয়ের স্মৃতি নিয়ে চির প্রতিদ্বন্দ্বী মুম্বাই এফসিকে টক্কর দিতে মাঠে নামবে মোলিনার ছেলেরা। অন্যদিকে 7 বারের চ্যাম্পিয়ন মুম্বাই এফসি আজও নিজেদের জায়গা অটুট রাখার চেষ্টা করবে।

আইএসএল(ISL) জয়ের দৌড়ে কতটা এগিয়ে মোহনবাগান?
শুক্রবার সন্ধ্যা 7:30 টা থেকে শুরু হচ্ছে আইএসএলের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচেই নিজেদের ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে শত্রুপক্ষের মুখোমুখি হবে মোহনবাগান সুপার জায়েন্ট। আজকের ম্যাচ থেকে সরে এসে যদি দুই দলের আইএসএল জয়ের পরিসংখ্যানে নজর রাখা যায়। সেক্ষেত্রে, মুখ্য প্রতিদ্বন্দ্বী দুই দল মোহনবাগান ও মুম্বাই সিটি এফসি এখনও পর্যন্ত 10 বার একে অপরের মুখোমুখি হয়েছে।

যদিও জয়ের দৌড়ে মোহনবাগানের পরিসংখ্যান একেবারেই স্বস্তিদায়ক নয়। 10 বারের মধ্যে মুম্বাইয়ের বিরুদ্ধে মাত্র 1 বার জিতেছে মোহনবাগান। অন্যদিকে 7 বার বিপরীত পক্ষের উপর চাপ বৃদ্ধি করে জয় হাসিল করেছে মুম্বাই সিটি এফসি। বাকি দুবার ম্যাচের রেজাল্ট ড্র হয়েছিল। যদিও ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে এখনও পর্যন্ত নিজেদের ঘরের মাঠে প্রতিটি ম্যাচেই গোল করেছেন মোহনবাগান প্লেয়াররা। আইএসএলে এই নিয়ে তৃতীয়বার প্রথম ম্যাচ খেলতে চলেছে মোহনবাগান। আগের 2 টি ম্যাচেই কেরালা ব্লাস্টার কে হারিয়ে জয় পেয়েছে মোহনবাগান।

ইন্ডিয়ান সুপার লিগে মুম্বাই সিটি এফসির(ISL Mumbai City FC) রেকর্ড দুর্দান্ত
গোটা আইএসএল ইতিহাসে মুম্বাই সিটি এফসির ম্যাচ পরিসংখ্যান চোখে পড়ার মতো। এখনও পর্যন্ত 66 টি আইএসএল ম্যাচে একটাতেও গোল খায়নি মুম্বাই। শেষ 13টি ম্যাচের মধ্যে 11 টিতেই জয় পেয়েছে মুম্বাই সিটি এফসি। যার মধ্যে 1টি ড্র এবং দুর্দান্ত পারফর্ম করা সত্ত্বেও 1টি ম্যাচে জয় সুনিশ্চিত করতে পারেননি মুম্বাই সিটি এফসির খেলোয়াড়রা।

আরও পড়ুনঃ লিগ নিয়ে চিন্তায় মোহনবাগান, সুপার সিক্স ম্যাচে কতটা তৈরি ইস্টবেঙ্গল?

তবে আইএসএলে পারফরম্যান্স এবং জয়ের নিরিখে সর্বোচ্চ স্থানে রয়েছে মুম্বাই সিটি এফসি। শেষ আইএসএল সিজন 10 ফাইনাল ম্যাচেও মোহনবাগানের দুর্দান্ত পারফরম্যান্স মুখ থুবড়ে পড়েছিল মুম্বাইয়ের প্লেয়ারদের সামনে। কাজেই আজকের ম্যাচ যে মোহনবাগানের জন্য খুব একটা সহজ হবে না, এ কথা বলাই যায়। মুম্বাই এফসির বিপিন সিং এবং ছাংতে ১ ইঞ্চি জায়গাও ছাড়বেনা আপুইয়াদের জন্য। তবে হাফ টাইমের পর দুর্দান্ত পারফর্ম করে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার মতো ক্ষমতা রয়েছে বাগান প্লেয়ারদের। কিন্তু জেতার দৌড়ে মুম্বাই সিটি এফসির মতো শক্তিশালী দলকে আদৌ পিছনে ফেলতে পারবে মোলিনার ছেলেরা? উত্তর মিলবে আজই।