ISL 2024-25: বেঙ্গালুরুকে টেক্কা দিতে তৈরি ইস্টবেঙ্গল ?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ISL 2024-25: এবারের আইএসএল(ISL) প্লে অফে জায়গা করে নিতে বদ্ধপরিকর ইস্ট বেঙ্গল(East Bengal)। আজ লিগের শুরুটা চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও মুম্বাইয়ের মধ্যে হলেও শনিবার দ্বিতীয় ম্যাচটা হবে বেঙ্গালুরুর(Bengaluru FC) সাথে ইস্টবেঙ্গলের। গোটা আইএসএল ক্যারিয়ারে একবারও প্লে অফে কোয়ালিফাই করতে পারেনি বাঙালদের এই শতাব্দী প্রাচীন দল। কাজেই চলতি আইএসএলেও কি নিজেদের ইতিহাস পরিবর্তন করতে পারবে না লাল হলুদ? নাকি নতুন কোনও চমক দেখাবে কার্লেস কুয়াদ্রাত? প্রশ্ন, লাল হলুদ সমর্থকদের মনে।

আইএসএলের(ISL) জন্য কতটা প্রস্তুত লাল হলুদ ব্রিগেড?
ইন্ডিয়ান সুপার লিগে তেমন একটা দীর্ঘ ক্যারিয়ার তৈরি করতে পারেনি এশিয়ান জয়ী দল ইস্টবেঙ্গল। এখনও পর্যন্ত মোট 4 বার আইএসএল খেলেছে বাঙালির এই প্রিয় টিম। যদিও প্রতিটি ম্যাচে লাল হলুদের পারফর্ম্যান্স খুব একটা নজর কারেনি দর্শকদের। 2020 থেকে 2024 এর মধ্যে মোট 4 লিগ মরশুমে 9 থেকে 11- র মধ্যে স্থান ছিল ইস্টবেঙ্গলের। ফলে বলাই যায়, ইন্ডিয়ান সুপার লিগ লাল হলুদদের জন্য তেমন একটা শুভকর নয়। প্রতিবার গোল করার থেকে বেশি গোল খেলেও এবারের ইস্টবেঙ্গল টিম কিন্তু একদম আটঘাট বেঁধে তৈরি।

সূত্রের খবর, দলের সব বিদেশি প্লেয়াররা মঙ্গলবার থেকেই জোর কদমে প্র্যাকটিস শুরু করে দিয়েছেন। বেঙ্গালুরু এফসির সাথে জোর টক্করে নামতে এবার নিজেদের ঝালিয়ে নিচ্ছেন ইস্টবেঙ্গল প্লেয়াররা। যদিও মাদিহ তালালকের চোট নিয়ে যথেষ্ট চিন্তায় ছিল দল। একই সঙ্গে দিয়ামান্তোকোসও শারীরিক অসুস্থতার জন্য অনুশীলন থেকে নিজেকে বিরত রেখেছিলেন। তবে এবার এই দুই খেলোয়াড়ই পুরোপুরি ফিট। অন্যান্য প্লেয়ারদের সাথেই পুরোদমে প্র্যাকটিসে রয়েছেন তারাও।

আরও পড়ুনঃ প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও মুম্বাই সিটি এফসি, জয়ের দৌড়ে এগিয়ে কে?

প্রসঙ্গত, মঙ্গলবার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তে, মোহনবাগানের সাথে চুক্তিভঙ্গের অপরাধে আনোয়ার আলীকে 4 মাসের জন্য ফুটবল ক্যারিয়ার থেকে নির্বাসন দেওয়া হয়। পাশাপাশি 12 কোটি 90 লক্ষের জরিমানাও করা হয় তাকে। একই সঙ্গে ব্যান করা হয় ইস্টবেঙ্গল ও দিল্লি এফসি ক্লাব দুটির ট্রান্সফার। আর ফেডারেশনের এই সিদ্ধান্ত নিয়েই দিল্লি হাইকোর্টে শাস্তির স্থগিতাদেশ চেয়ে আবেদন করে দিল্লি ও ইস্টবেঙ্গল। এরপরই শুনানি পর্ব শেষে সমস্ত বিষয়ে খতিয়ে দেখে লাল হলুদের আবেদনে সিলমোহর দিয়েছে উচ্চ আদালত।