IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে জায়গা পেলেন না এই খেলোয়াড়

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ভারত ও নিউজিল্যান্ডের(IND vs NZ)মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। যেখানে দলের অধিনায়কত্ব করতে দেখা যাবে রোহিত শর্মাকে। সহ-অধিনায়কের দায়িত্ব আবার জাসপ্রিত বুমরাহকে দেওয়া হয়েছে। দলে নেই মহম্মদ শামি।

টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ইরানি কাপে গড় পারফর্ম করেছেন। আবারও ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি। ইরানি কাপে আইয়ারের ব্যাট থেকে মাত্র একটি ফিফটি দেখা গিয়েছিল। একই সময়ে, আইয়ার দলীপ ট্রফিতে ব্যাট হাতে বিশেষ কিছু করতে সফল হননি। এই সিরিজে সুযোগ পেয়েছেন ডাবল সেঞ্চুরিয়ান সরফরাজ খানও। ইরানি কাপে ডাবল সেঞ্চুরি করে আলোড়ন সৃষ্টি করেন তিনি। 

ভারতীয় দল ১৬ই অক্টোবর বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলবে। এরপর ২৪শে থেকে ২৮শে অক্টোবর পুনেতে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচটি হবে ১লা নভেম্বর থেকে ৫ই নভেম্বরের মধ্যে।

আরও পড়ুনঃ অবসর রাফায়েল নাদালের, খেলবেন শেষ টুর্নামেন্ট

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ।
রিজার্ভ : হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব, নীতীশ কুমার রেড্ডি, প্রসিধ কৃষ্ণ

নিউজিল্যান্ড দল : টম ল্যাথাম (অধিনায়ক), টম ব্লুন্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, উইলিয়াম ও’রউরকে, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ইশ সোধি, টিম সাউদি, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।