Paris Olympic 2024: অস্ট্রেলিয়াকে হারিয়ে অলিম্পিকে ইতিহাস তৈরি করেছে ভারতীয় হকি দল

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

হরমনপ্রীত সিং-এর নেতৃত্বে প্যারিস অলিম্পিকে হকি খেলে চমক দেখিয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ভারত ৩-২ গোলে জিতেছে। অলিম্পিকের ইতিহাসে ৫২ বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জয় পেল ভারতীয় পুরুষ হকি দল।
 
ভারতীয় খেলোয়াড়েরা ম্যাচের শুরুতেই তাদের মনোভাব পরিষ্কার করে দেন এবং আক্রমণাত্মক খেলতে থাকেন। ভারতের উদ্দেশ্য পরিষ্কার ছিল যে তারা কোনো অবস্থাতেই এই ম্যাচে অস্ট্রেলিয়াকে জিততে দেবে না। এবং আক্রমণাত্মক ভাবে খেলে ভারত ৩-২ গোলে জয়লাভ করে।

দুই দলের মধ্যে অনুষ্ঠিত এই ম্যাচে ভারতীয় হকি দল প্রথম থেকেই অস্ট্রেলিয়ার উপর আধিপত্য বিস্তার করে। ভারতের হয়ে অভিষেক একটি এবং হরমনপ্রীত সিং দুটি গোল করেন এবং অস্ট্রেলিয়ার পক্ষে থমাস ক্রেগ ও ব্লেক গাওয়ারস গোল করেন। এই ম্যাচে জয়ের ফলে ভারতীয় হকি দল পুল বি-এর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়ান দল।

আরও পড়ুনঃ BSNL: ধামাকাদার অফার, জলের দরে BSNL প্ল‍্যান নিন, ৪ মাস মন খুলে যা খুশি করুন

১৯৭২ সালের মিউনিখ গেমসের পর অলিম্পিক পুরুষ হকিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটি ভারতের প্রথম জয়। ভারত শেষবার ২-২ ড্র করেছিল ২০০০ সালের সিডনি অলিম্পিকে। টোকিও অলিম্পিক ২০২০-এ, অস্ট্রেলিয়া গ্রুপ পর্বে ভারতকে ৭-১ গোলে হারিয়েছিল। অলিম্পিকে দুই দলের মধ্যে এটি ছিল দ্বাদশ ম্যাচ। ভারতীয় হকি দল চারবার জিতেছে, অস্ট্রেলিয়া ছয়বার জিতেছে। দুটি ম্যাচ ড্র হয়েছে।