India vs Bangladesh: ভারতকে ভয় বাংলাদেশের, পাকিস্তানকে হারিয়েও স্বস্তিতে নেই লিটন দাস

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Indian vs Bangladesh: সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে 6 উইকেটের ব্যবধানে পাকিস্তানের(Pakistan) কাছ থেকে জয় ছিনিয়ে নিয়ে এসেছে বাংলাদেশ। তবে পাকিস্তানের বিরুদ্ধে এই বিরাট জয়ের মরশুমেও চিন্তায় রয়েছেন ওপার বাংলার ক্রিকেটাররা। জাতীয় দলের ক্রিকেটার লিটন দাসেদের(Liton Das) নজর এখন ভারত সিরিজে(India vs Bangladesh)। ভারতে ব্যবহৃত ‘এসজি’ বলই ভয় ধরাচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের মনে।

ভারত(India vs Bangladesh) সিরিজ নিয়ে চিন্তায় বাংলাদেশ

19 সেপ্টেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু হচ্ছে ভারতে। তার আগে 15 সেপ্টেম্বর দেশের মাটিতে পা রাখবে বাংলাদেশের খেলোয়াড়রা। আসন্ন সিরিজে বাংলাদেশ ভারতের বিরুদ্ধে 2 টি টেস্ট এবং 3 টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ইতিমধ্যেই পাকিস্তানকে প্রথমবারের জন্য টেস্ট সিরিজে হারিয়ে নিজেদের খুঁটি মজবুত করে নিয়েছে বাংলাদেশ। টেস্ট সিরিজ জেতার পর সেলিব্রেশনও করেছেন বাংলাদেশী প্লেয়াররা। তবে এখন তাদের লক্ষ্য ভারতীয় টেস্ট সিরিজ।

যদিও ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগেই যথেষ্ট চিন্তিত সে দেশের প্লেয়াররা। সূত্রের খবর, ভারতীয় টেস্ট সিরিজে ‘এসজি’ বল দিয়ে খেলাটা তাদের কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং হবে। সাধারণত এই বলে বাংলাদেশের ক্রিকেটাররা তেমনভাবে অভ্যস্ত নন। কাজেই ভারতের মতো শক্তিশালী টিমের কাছে বিনা প্রস্তুতিতে সামনাসামনি হওয়াটা বেশ কঠিন হবে বলেই মনে করছেন ওপার বাংলার অধিকাংশ খেলোয়াড়। বাংলাদেশ ক্রিকেট টিমের অন্যতম প্লেয়ার লিটন দাসের কথাতেও এই একই প্রসঙ্গ উঠে এসেছে।

India vs Bangladesh সিরিজ নিয়ে লিটন দাসের(Liton Das) বক্তব্য

মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে লিটন জানায়, পাকিস্তানের বিরুদ্ধে খুব ভাল খেলেছেন তারা। সেই জয় নিয়েও যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি। তবে পাকিস্তানের টেস্ট ম্যাচ নিয়ে এখন বেশি ভাবতে চান না লিটন। সামনে রয়েছে ভারতের সাথে দুর্দান্ত টেস্ট সিরিজ। আর তা নিয়েই যথেষ্ট চিন্তার ভাঁজ লিটন দাসদের কপালে। লিটন আরও জানায়, ভারতের মতো শক্তিশালী টিম যারা সর্বদাই টপ রাঙ্কিংয়ে রয়েছে তাদের সাথে খেলাটা যথেষ্ট চ্যালেঞ্জিং হবে তাদের জন্য।

আরও পড়ুনঃ জুনিয়র ডাক্তারদের কাজে ফেরাতে রয়েছে আইনিপথ, কী সিদ্ধান্ত নিতে পারে রাজ্য?

এরপরই লিটন বলে, কুকাবুরা বলের পর এসজি বলে খেলাটা তাদের জন্য যথেষ্ট কঠিন কাজ হবে। তার ওপর ভারতের দুর্দান্ত সব পেসার। যেহেতু তারা এসজি বলে তেমন একটা অনুশীলন করেন না কাজেই নতুন বলে ভারতীয় বোলারদের সামনে টিকে থাকা মোটেই সহজ হবে না। তবে লিটনের দাবি, তারা অনুশীলন চালিয়ে যাচ্ছেন। চেষ্টা করবেন ভারতকে সমানভাবে টেক্কা দিতে।