IND vs SL : ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই কেঁপে উঠলো শ্রীলঙ্কা ক্রিকেট

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এ বাজে পারফরম্যান্সের গভীর প্রভাব শ্রীলঙ্কায় দেখা গেছে। কোচের পর এবার ভারত শ্রীলঙ্কায় আসার আগেই পদত্যাগ করেছেন অধিনায়কও। কোচ ক্রিস সিলভারহুড ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তার পদ ছেড়েছেন। এখন টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছেড়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গাও। 

ওয়ানিন্দু হাসারাঙ্গার অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। বোর্ড জানিয়েছে, দলের স্বার্থে অধিনায়কের পদ ছেড়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে যুক্ত থাকবেন তিনি। হাসরাঙ্গাকে দলের মেরুদণ্ড বললে ভুল হবে না। ভারতের বিপক্ষে(IND vs SL) টি-টোয়েন্টি সিরিজে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন তিনি। বলের পাশাপাশি ব্যাট হাতেও দলে অবদান রাখার ক্ষমতা আছে হাসরাঙ্গার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হাসরাঙ্গা ভালো পারফরমেন্স করতে পারেনি।

আরও পড়ুনঃ এশিয়া কাপের ফর্মুলার কি হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি?

অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা বলেছেন, ‘একজন খেলোয়াড় হিসেবে আমি সবসময় শ্রীলঙ্কার জন্য আমার সর্বোচ্চ চেষ্টা করব। বরাবরের মতো, আমি আমার দল এবং এর নেতাদের সমর্থন অব্যাহত রাখব এবং তাদের পাশে থাকব। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা। এখন দেখার বিষয় ভারতের বিপক্ষে সিরিজে দলের দায়িত্ব কে নেবে।

২৬ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ হবে পাল্লেকেলেতে। এরপর কলম্বোতে দুই দলের মধ্যে ৩টি ওয়ানডেও অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ সূচি ঘোষণা করেছে বিসিসিআই। শীঘ্রই উভয় বোর্ডই স্কোয়াড ঘোষণা করবে।

ভারত বনাম শ্রীলঙ্কা টি টোয়েন্টি সিরিজের সময়সূচী:
২৬ জুলাই: পাল্লেকেলেতে প্রথম টি-টোয়েন্টি।
২৭ জুলাই: পাল্লেকেলেতে দ্বিতীয় টি-টোয়েন্টি।
২৯ জুলাই: পাল্লেকেলেতে তৃতীয় টি-টোয়েন্টি।
ওয়ানডে সিরিজের সময়সূচী:
১লা আগস্ট: প্রথম ওয়ানডে কলম্বো।
৪ই আগস্ট: দ্বিতীয় ওয়ানডে কলম্বো।
৭ই আগস্ট: তৃতীয় ওয়ানডে কলম্বো।