IND vs SL: গৌতম গম্ভীর এই ভুল সংশোধন না করলে টিম ইন্ডিয়ার আবার পরাজয় ঘটতে পারে

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

গৌতম গম্ভীর যখন টিম ইন্ডিয়ার কোচ হলেন, তখন মনে হচ্ছিল জয়ের শোরগোল আগেই ছড়িয়ে পড়েছে। টিম ইন্ডিয়ার স্বার্থে গম্ভীরের সিদ্ধান্ত দেখতে মরিয়া ভক্তরা। গম্ভীরের প্রশিক্ষনে টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি সিরিজে প্রত্যাশা পূরণ করেছে এবং শ্রীলঙ্কাকে পরাজিত করেছে। কিন্তু ওয়ানডে সিরিজে (IND vs SL)ব্যাটিং অর্ডার পরিবর্তন করে মারাত্মক ভুল করেছেন তিনি। এই ভুল যদি তৃতীয় ম্যাচে না শোধরানো হয়, তাহলে এর জন্য বড় মূল্য দিতে হবে টিম ইন্ডিয়াকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে টিম ইন্ডিয়ার ভক্তরা কখনোই ভাবেননি তাদের দলের এমন বাজে অবস্থা হবে। ভারতীয় দল যে ওয়ানডে সিরিজ জিততে পারবে না তা ভক্তরা কখনও ভাবেননি। কলম্বোতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ হারার পর এমনটা হয়েছে। প্রথম ম্যাচটি টাই ছিল এবং শ্রীলঙ্কা দল দ্বিতীয় ম্যাচে জিতেছিল, যার মানে এখন সিরিজ বাঁচাতে টিম ইন্ডিয়াকে যে কোনও মূল্যে ৭ই আগস্ট তৃতীয় ম্যাচ জিততে হবে।

ওডিআই সিরিজে প্রধান কোচ গৌতম গম্ভীরের সবচেয়ে বড় ভুলটি ছিল টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে পরিবর্তন করা। দ্বিতীয় ওডিআই সম্পর্কে কথা বলতে গেলে, গৌতম গম্ভীর শিবম দুবেকে ৪ নম্বরে পাঠান, তারপরে তিনি অক্ষর প্যাটেলকে পাঠান এবং শ্রেয়াস আইয়ার এবং কেএল রাহুলের মতো খেলোয়াড়রা ৬ এবং ৭ নম্বরে ব্যাট করতে আসেন।

আরও পড়ুনঃ বয়স্কদের জন্য সুখবর, রেল করতে পারে নতুন ঘোষণা

এমনকি প্রথম ওয়ানডেতেও, গৌতম গম্ভীর ওয়াশিংটন সুন্দরকে ৪ নম্বরে মাঠে নামিয়েছিলেন। যার কারণে আইয়ার ও কেএল রাহুলের ব্যাটিং অর্ডার নিচে নেমে যায়। এটা স্পষ্ট যে এর ফলে টিম ইন্ডিয়ার ক্ষতি হয়েছে। এখন দেখার শেষ ওয়ানডে ম্যাচে টিম ইন্ডিয়ার কৌশল কী।