East Bengal: মাঠ জুড়ে দাপট ইস্টবেঙ্গলের, ডার্বির প্রথম ম‍্যাচেই লাল-হলুদের দুর্দান্ত জয়

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: প্রথমেই কলকাতা প্রিমিয়ার লিগের দুটো ম্যাচ ড্র করার পরে তৃতীয় ম্যাচেই সবুজ- মেরুন শিবির হেরে গেল। চলতি কলকাতা লিগে এই প্রথম মোহনবাগান(Mohunbagan) হারের মুখ দেখলো। ইস্টবেঙ্গল ডার্বি(Derby) ম‍্যাচে ২-১ গোলে জিতে সমর্থকদের উৎসাহিত করে তুললো। লাল- হলুদের হয়ে পিভি বিষ্ণু এবং জেসিন টিকে দুটো গোল করেন। ইস্টবেঙ্গলের(East Bengal) খেলার দাপট ছিল এদিন দেখার মত।

ইস্টবেঙ্গল এদিনের ম্যাচে প্রথম থেকেই ছিল আক্রমণাত্মক। অন্যদিকে মোহনবাগান খেলার ময়দানে দুটো বদল আনে। লাল- হলুদ শিবির ৪৭ মিনিটের মাথায় একটি সহজ সুযোগ পেয়ে যায়। কিন্তু আমন সিকে গোলপোস্টের সামনে দাঁড়িয়েও শট করেন বাইরে। দুর্দান্ত সুযোগ হাতছাড়া হয়ে যায়। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৫০ মিনিটে দুর্দান্ত গোল করেন পিভি বিষ্ণু। ডি বক্সের মধ্যে বল ধরেন আর মোহনবাগানের ডিফেন্ডারদের নিমেষের মধ্যে কাটিয়ে নিয়ে গিয়ে একার দক্ষতায় গোল করেন বিষ্ণু।

আরও পড়ুনঃ ইস্টবেঙ্গল না মোহনবাগান? আনোয়ার তুমি কার?

ইস্টবেঙ্গল গোল করার পরেই মোহনবাগান প্রতিআক্রমণ শুরু করে। কিন্তু ইস্টবেঙ্গলের ডিফেন্স এতটাই কড়া ছিল, তারা আটকে যায়। ৫৯ মিনিটে লাল- হলুদ ফের আক্রমণে ওঠে। জেসিন টিকে বল বাড়ান। কিন্তু আমন সিকে বলটা ধরে রাখতে পারেননি। ইস্টবেঙ্গল ৬৪ মিনিটে দ্বিতীয় গোল করে দেয়। মোহনবাগানের গোলকিপার ডিফেন্ডার সৌরভকে বলটা এগিয়ে দেন। আর আমন বল কেড়ে নিয়ে জেসিনকে বাড়িয়ে দেন। সহজেই গোল করে দলকে একেবারে জয়ের মুহূর্তে এনে দেন। ইস্টবেঙ্গলের কড়া আক্রমণ মোহনবাগান ধরতেই পারেনি। ৬৭ মিনিটে ফের আক্রমণ, তবে এটি একটুর জন্য মিস করে যান।

তবে লাল- হলুদ শিবির ৭৬ মিনিটে দুটো হলুদ কার্ড দেখে। মাঠ ছাড়তে হয় জোসেফ জাস্টিনকে। আর মোহনবাগান তারপরেই এই ডিফেন্ডার বেরিয়ে যাওয়ায় সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করে। আক্রমণের ঝাঁঝ বাড়ায়। কিন্তু মোহনবাগান শেষ পর্যন্ত ফিনিশ করতে পারেনি। ফলে লাল- হলুদ শিবির প্রথম ম্যাচেই জয়জয়কার এনে দেয়।