Mohunbagan: ডুরান্ড কাপের ফাইনালে মোহনবাগান! দলের খেলায় খুশি মোলিনা?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Mohunbagan: Durand Cup এর সেমিফাইনালে মোহনবাগান(Mohunbagan) খেলা দেখিয়ে দিয়েছে। বেঙ্গালুরু এফসির(Bengaluru FC) সঙ্গে 2-2 ড্রয়ের পর 2024 ডুরান্ড কাপের(Durand Cup) ফাইনালে পৌঁছেছে বাঙালির প্রিয় দল। আসলে পেনাল্টি শুটআউটে 4-3 গোলে জিতেছে মোহনবাগান। সুনীল ছেত্রী এবং ভিনিথ ভেঙ্কটেশের গোলে বেঙ্গালুরু এফসি শুরুতে 2-0 তে এগিয়ে ছিল। এরপর মোহনবাগান(Mohunbagan) পাল্টা লড়াই করে, দিমিত্রি পেট্রাটোস পেনাল্টিতে গোল করেন এবং অনিরুধ থাপা দুর্দান্ত গোলে সমতা আনেন। এরপর পেনাল্টি শুটআউটে, বিশাল কাইথ দু’ টি পেনাল্টি বাঁচিয়ে জয় নিশ্চিত করেন এবং ফাইনালে নিজেদের স্থান পাকা করেন।

খুব স্বাভাবিকভাবেই, মোহনবাগানের(Mohunbagan) কোচ হোসে মোলিনা(Jose Molina), তাঁর দলের পারফরম্যান্সে সন্তুষ্ট। তিনি বলেন, ‘ম্যাচটি কঠিন ছিল কারণ বেঙ্গালুরু এফসি ভালো খেলে তাদের চাপে রাখে।’ যাইহোক, মোলিনার দলকে কখনই হাল ছেড়ে দেয়নি এবং শেষ অবধি লড়াই করে জিৎ হাসিল করেছে। ফাইনালে মোহনবাগানের খেলা নিয়ে মোলিনার উচ্ছসিত দাবি, ‘আমি খুব খুশি, মোহনবাগানের সাথে আমার প্রথম ট্রফি জিততে আমি কঠোর পরিশ্রম করব।’

আরও পড়ুনঃ টেস্টে জায়গা নিশ্চিত করতে মরিয়া সূর্যকুমার,জানিয়েছেন তার পরিকল্পনা

মোহনবাগানের ফাইনালে ওঠার রহস্য

মোলিনা জানিয়েছেন যে শীর্ষ খেলোয়াড় এবং কোচ নিয়োগে ক্লাবের ভালো সিদ্ধান্তই মোহনবাগানকে ফাইনালে পৌঁছোতে সাহায্য করেছে। সমর্থকদের সমর্থন দলকে অনেক অনুপ্রাণিত করে। এরই পাশাপাশি খেলোয়াড়দের কঠোর পরিশ্রম, প্রতিটি খেলায় তাঁদের দক্ষতা তুলনাহীন। কোচ আন্তোনিও হাবাস হোক বা হোসে মোলিনা, খেলোয়াড়রা তো ভালো।

মোহনবাগান স্কোয়াডকে মলিনার সতর্কবার্তা

মোলিনা সতর্ক করে দিয়েছিলেন যে মোহনবাগান স্কোয়াডের কোনও খেলোয়াড়কে প্রতিটি খেলায় শুরু করার নিশ্চয়তা দেওয়া যাবে না। তিনি বলেছেন, এই মরসুমে প্রায়ই খেলোয়াড়দের ঘুরিয়ে ফিরয়ে খেলবেন তিনি। অনিরুধ থাপা একজন দুর্দান্ত খেলোয়াড়, মোলিনা প্রতিটি ম্যাচের জন্য থাপা, আপুইয়া এবং ট্যাংরির মধ্য থেকে বেছে নিবেন প্রথম একাদশ। শক্তিশালী পারফরম্যান্স এবং পেনাল্টি শুটআউটে মোহনবাগানের জয়ের জন্য দলের প্রশংসা করেন মোলিনা।

ফাইনাল ম্যাচ কেমন হবে?

নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে ডুরান্ড কাপ ফাইনাল সহজ হবে কিনা জানতে চাইলে মলিনা বলেন, স্ট্যান্ড থেকে এটা সহজ মনে হতে পারে, কিন্তু মাঠে থাকা খেলোয়াড়দের জন্য এটা কখনোই সহজ নয়। মোলিনা আইএসএলে তাঁর অভিজ্ঞতা থেকে শিখেছেন যে প্রতিটি ম্যাচ কঠিন এবং খেলায় 90 মিনিটের জন্য সম্পূর্ণ প্রচেষ্টা প্রয়োজন। ফাইনালে জিততে হলে দলকে সবটুকু দিতে হবে।