Anwar Ali: ইস্টবেঙ্গলে কি খেলতে পারবেন আনোয়ার আলী?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

আপাতত কিছুটা হলেও সমস্যা কাটিয়ে উঠলেন তারকা ফুটবলার আনোয়ার আলি(Anwar Ali)। শনিবারই এআইএফএফ এর প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির মিটিংয়ে সমস্ত পক্ষের প্রতিনিধিদের উপস্থিতিতে সিদ্ধান্ত হয়, দিল্লি এফসিতে আনোয়ার এর ফিরে যাওয়ার ক্ষেত্রে কোনো বাধা নেই। মোহনবাগান সুপার জায়ান্টস (Mohunbagan) এর সঙ্গে চুক্তিভঙ্গ করা হয়েছে। এই প্রসঙ্গে আগেই AIFF জানায়, মোহনবাগান এবং আনোয়ার এর মধ্যে চুক্তিভঙ্গের প্রক্রিয়া সঠিক ছিল না। তবে আপাতত মোহনবাগান থেকে ছাড় পেলেও কোন ক্লাবে গিয়ে খেলবেন এই ফুটবলার, তা নিয়ে আগামী দুই সপ্তাহের মধ্যে বিষয়টির সমাধান হতে পারে।

চলতি ফুটবল মরশুমে ইস্টবেঙ্গলে(East Bengal) খেলার জন্য আনোয়ারের চুক্তি সাইন করে। কিন্তু মোহনবাগানের তরফে এই ফুটবলারের অবৈধভাবে চুক্তিভঙ্গ করার জন্য ক্ষতিপূরণ দাবি করা হয়। বাগানের পক্ষে বলা হয়েছে, মরশুমের দল গঠন যখন একেবারে চূড়ান্ত পর্যায়ে, তখন আনোয়ার আলি (Anwar Ali) মোহনবাগান দলকে বিপদে ফেলে দিয়েছেন। তাই তার ক্লাবের প্রতি দায়বদ্ধতার বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন বাগান কর্তারা।

মোহনবাগানের বিরুদ্ধে এক্স- হ্যান্ডেলে রঞ্জিত বাজাজ দাবি করেছেন, “আনোয়ার আলীকে(Anwar Ali) কদিন আগেই মোহনবাগানের কর্ণধার মিষ্টি ছেলে বলে আখ্যা দিয়ে কয়েকদিনের মধ্যেই ভোল পাল্টে ফেললেন। আনোয়ারের নির্বাসন চাইলেন।” তার পরিবর্তে বাগান আবার যুক্তি দেখিয়েছে। এবার এআইএফএফ-এর PSCর বিবৃতিতে জানানো হয়েছে, এই মুহূর্তে আনোয়ার কোনো ক্লাবের হয়ে খেললে তার সম্পূর্ণ দায় সেই ক্লাব এবং আনোয়ারকেই নিতে হবে। কারণ মোহনবাগানের তরফে আনোয়ারের বিরুদ্ধে যে চুক্তিভঙ্গের অভিযোগ রয়েছে, তা এখনো পিএসসিতেই রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

জানা যাচ্ছে, ২২ আগস্ট বিকেল পাঁচটায় প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি বা পি এস সি মোহনবাগানের এই ইসুতে পূর্ণাঙ্গ সিদ্ধান্ত জানাতে পারে। তাই এখনেই হয়তো ইস্টবেঙ্গলের(East Bengal) হয়ে খেলা নিয়ে সংশয় থাকছে আনোয়ারের।

আরও পড়ুনঃ মহিলাদের দুঃখের দিন শেষ! ঝাড়গ্রামে নতুন ঘোষণা মুখ্যমন্ত্রীর

তবে এক্ষেত্রে আবার একটি সুত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, ইতিমধ্যেই আনোয়ার আলী ইন্ডিগোর বিমানে কলকাতায়(Kolkata) আসছেন। সম্ভবত, সবকিছু ঠিকঠাক ইস্টবেঙ্গলের(East Bengal) হয়ে তিনি সই করতে পারেন বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, আগামী যে তুর্কমেনিস্তানের সঙ্গে ইস্টবেঙ্গল এর ম্যাচ রয়েছে, সেই ম্যাচেও তুর্কমেনিস্তানের বিরুদ্ধে আনোয়ার আলীকে মাঠে দেখা যেতে পারে। অর্থাৎ ধরে নেওয়া যেতে পারে, যেহেতু পিএসসির তরফে এনওসি দেওয়া হয়েছে, তবে যদিও পুরো বিষয়টির নিষ্পত্তি হয়নি, মোহনবাগানের তরফে যে দাবি তোলা হয়েছে সেগুলোর এখনো সমাধান হয়নি।

কিন্তু তার মধ্যে কিছুটা হলেও আনোয়ারের স্বস্তি এটাই, মোহনবাগান থেকে তিনি মুক্তি পেয়েছেন। এবার পরবর্তীতে পিএসসির পক্ষ থেকে এই বিষয়টি নিয়ে শুনানি হবে। কিন্তু মোহনবাগানের দাবি, বাজাজের বক্তব্য এবং ইস্টবেঙ্গলের হয়ে সই করে খেলায় নামলে তারপর পরবর্তীতে কি সিদ্ধান্ত নেওয়া হবে, তা খুব সহজে মিটে যাবে বলে মনে হচ্ছে না। হয়তো তা ফিফা, কোর্ট অফ আরবিট্রেশন পর্যন্ত গড়াতে পারে। ইস্টবেঙ্গলে সই করে মাঠে নামতে চলেছে আনোয়ার আলী, এমনটাই বিভিন্ন মহল থেকে জানা যাচ্ছে।