PAK vs BAN: রেকর্ড করতে নেমে বাংলাদেশের বিরুদ্ধে রানের খাতাই খুলতে পারল না বাবর আজম

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাওয়ালপিন্ডিতে পাকিস্তান বনাম বাংলাদেশ (PAK vs BAN) দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হয়েছে আজ ২১শে আগস্ট থেকে। ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ শুরু শুরু হতে দেরি হয়। প্রথম দিনের খেলা শেষে পাকিস্তান ৪১ ওভারে ৪ উইকেটে ১৫৪ রান করেছে।বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নেন।

বুধবার প্রথম টেস্টের প্রথম দিনে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের বোলারদের দাপটে পাকিস্তানের শুরুটা ছিল খুবই খারাপ।১৪ রানে দুই উইকেট হারায়।

আরও পড়ুনঃ এক ওভারে ৩৯ রান করে যুবরাজ সহ বেশ কয়েকজনের রেকর্ড ভাঙলেন এই ব্যাটসম্যান

চার নম্বরে ব্যাট করতে আসেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বাবর আজম। আশা করা হয়েছিল দুই উইকেট পতনের পর পাকিস্তানের ইনিংস কিছুটা নিয়ন্ত্রণ থাকবে, কিন্তু তা হয়নি। দ্বিতীয় বলেই রানের খাতা না খুলে আউট হন বাবর আজম। ফলে ১৬ রানে তিন উইকেট হারায় পাকিস্তান।

টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত আটবার শূন্য রানে আউট হয়েছেন বাবর আজম। তবে এই প্রথম ঘরের মাঠে অর্থাৎ পাকিস্তানে টেস্টে খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। তবে আশা করা হয়েছিল রান করেই চার হাজার রান পূর্ণ করবেন তিনি। এর জন্য তার দরকার ছিল ১০২ রান। কিন্তু তিনি খাতা খুলতে পারেননি। এখন চার হাজার টেস্ট পূর্ণ করতে ম্যাচের দ্বিতীয় ইনিংস বা পরের ম্যাচে অপেক্ষা করতে হবে বাবর আজমকে।