Anwar Ali: বিরাট শাস্তি ঘোষণা আনোয়ারের! 4 মাসের জন্য ফুটবল থেকে নির্বাসন

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Anwar Ali: দীর্ঘদিন ধরে আনোয়ার আলীর(Anwar Ali) ফুটবল ক্যারিয়ার নিয়ে টালবাহানা চলছিল। গত 2 আগস্ট এই খেলোয়াড়ের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল। যদিও এরইমধ্যে কেটে গিয়েছে বেশ কিছুদিন। অবশেষে মঙ্গলবার পাকাপাকি ভাবে 4 মাসের জন্য ব্যান হয়ে গেলেন আনোয়ার। মোহনবাগানের(Mohunbagan SG) সঙ্গে চুক্তি ভঙ্গ করে ইস্টবেঙ্গলে(East Bengal) যোগ দেওয়ায় বড়সড় শাস্তির মুখে পড়তে হলো জাতীয় দলের এই ডিফেন্ডারকে। ধার্য হয়েছে মোটা অঙ্কের জরিমানাও।

বিরাট পদক্ষেপ নিল আইএফএ প্লেয়ার স্টেটাস কমিটি(PSC)
আনোয়ার আলীর(Anwar Ali) পাশাপাশি বড়োসড়ো ধাক্ক খেলো ইস্টবেঙ্গল ক্লাবও। আইএসএল শুরুর আগেই এই ক্লাবের দুটি ট্রান্সফার উইন্ডো ব্যান করা হয়েছে। আইএফএ প্লেয়ার স্টেটাস কমিটির তরফে জানানো হয়েছে, শুধু এই মরশুমই নয়, আগামী মরশুমেও লাল হলুদকে ফুটবল থেকে বিরত থাকতে হবে। অন্যদিকে একই কাজের জন্য বড়সড়ো শাস্তি ও জরিমানা করা হয়েছে দিল্লি এফসিকেও। ফুটবলের ইতিহাসে দুই ক্লাবের জন্য এমন ঘটনা দৃষ্টান্ত তৈরি করবে বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুনঃ রাজ্যকে চরমসীমা চিকিৎসকদের, তীব্র হচ্ছে আন্দোলন

মোটা অঙ্কের জরিমানা নেবে মোহনবাগান
মোহনবাগান ছেড়ে ইস্টবেঙ্গলের ডিফেন্ডার হিসেবে যোগদান করায় বহু আগেই অস্বস্তিতে পড়েছিল সবুজ মেরুন। আনোয়ারের এই কাজের জন্য মোটা অঙ্কের জরিমানাও চাওয়া হয়েছিল মোহনবাগানের তরফে। তবে এবার সেই সিদ্ধান্তে সিলমোহর দিলো এআইএফএফ প্লেয়ার স্টেটাস কমিটি। প্রায় 12 কোটি 90 লক্ষ টাকা জরিমানা দিয়ে মোহনবাগানের কাছে ক্ষমা চাইতে হবে আনোয়ারকে। অধিকাংশ মহলের দাবি, আই এফ এলের ইতিহাসে এই জরিমানা নজিরবিহীন।

আনোয়ারের ভবিষ্যৎ
আইএফএল শুরুর মুখেই 4 মাসের জন্য ব্যান করা হলো জাতীয় দলের ডিফেন্ডার আনোয়ার আলীকে। বিভিন্ন তথ্য মারফত খবর, ফেব্রুয়ারি মাস পর্যন্ত কোনও দলেই খেলতে পারবেন না তিনি। কাজেই ফুটবল দুনিয়া থেকে একপ্রকার দীর্ঘ অবসান বলা যায় আনোয়ারের। তবে এই মরশুমে খেলতে না পারলেও আগামী মরশুমে ইস্টবেঙ্গলের দু- একটা ম্যাচে দেখা মিলতে পারে আনোয়ারের। যদিও সে ক্ষেত্রেও আনোয়ারের ভবিষ্যৎ প্রশ্নের মুখে।