Afganistan: হারের বদলা নেওয়ার ইভেন্ট প্রস্তুত আফগানিস্তানের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এ তাদের সর্বশ্রেষ্ঠ পারফরমেন্স দিয়ে প্রথমবারের জন্য সেমিফাইনালে পৌঁছেছিল আফগানিস্তান। বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিলেন আফগানরা । কিন্তু, সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে হার মানতে হয় রশিদ খানদের। এবার ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বদলা নেওয়ার সুযোগ আফগানিস্তানের।

আফগানিস্তান এবছরের সেপ্টেম্বরের শেষের দিকে শারজাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এটি উভয় পক্ষের মধ্যে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ হবে এটি। এবং ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সিরিজ হিসেবে কাজ করবে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড যৌথ মিডিয়া রিলিজের মাধ্যমে এই ওডিআই সিরিজের বিষয়টি নিশ্চিত করেছে।

আরও পড়ুনঃ পাকিস্তানের দুজনকে পেছনে ফেলে দিলেন যশস্বী জয়সওয়াল,সূর্য কোথায়?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া সূচিতে, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা দলকে একই গ্রুপে রাখা হয়েছে। মেগা ইভেন্টটি পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে যেখানে গ্রুপ এ রয়েছে ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং নিউজিল্যান্ড যেখানে অন্য গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান।

আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের সূচি:
১৮ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে।
২০ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডে।
২২ সেপ্টেম্বর তৃতীয় ওয়ানডে।
শারজা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সব খেলা।