Train Accident Assam: রেল দুর্ঘটনা অসমে, লাইন থেকে ছিটকে গেল ৮টি কামরা

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
Train Accident Assam: ফের রেল দুর্ঘটনার (Train Accident) শিকার যাত্রীরা! এবার ঘটনাস্থল অসম (Train Accident Assam)! অসমের (Assam) দিবালং স্টেশনের (Dibalong station) কাছে লাইনচ্যুত হয়েছে আগরতলা-লোকমান্য তিলক এক্সপ্রেস (Agartala –LTT Express)। বৃহস্পতিবার বিকেল চারটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। ঘটনার অভিঘাতে লাইনচ্যুত হয়েছে ৮টি কামরা।

Train Accident Assam

অসমে ট্রেন লাইনচ্যুত

জানা গিয়েছে, ১২৫২০ আগরতলা-লোকমান্য তিলক এক্সপ্রেস বৃহস্পতিবার সকালে আগরতলা থেকে ছেড়ে রওনা দেয় মুম্বইয়ের উদ্দেশ্যে। কিন্তু বিকাল ০৩:৫৫ নাগাদ অসমের দিবালং স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। মুম্বাইগামী ট্রেনটির ইঞ্জিন, পাওয়ার কার সহ মোট ৮টি কামরা লাইনচ্যুত হয়। দুর্ঘটনাটি লুমডিং-বরদারপুর হিল সেকশনে ঘটেছে। ঘটনার পরেই ঘটনাস্থলে উপস্থিত হয় রেলের উদ্ধারকারী দল ও রেলের উচ্চপদস্থ কর্তারা। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী ট্রেন। যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। 

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বক্তব্য

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সমাজমাধ্যমে জানিয়েছেন, দুর্ঘটনায় কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। বড় ধরনের আঘাতও পাননি যাত্রীরা। তাঁরা সুরক্ষিত রয়েছেন। রেলের তরফে চালু করা হয়েছে দু’টি হেল্পলাইন নম্বর। রেলের তরফে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। হেল্পলাইন নম্বর দু’টি যথাক্রমে- 03674 263120, 03674 263126। 

প্রসঙ্গতঃ উল্লেখ্য, বাগমতী এক্সপ্রেস দিন কয়েক আগেই দুর্ঘটনার কবলে পড়েছিল। আগস্ট মাসে সবরমতী এক্সপ্রেস লাইনচ্যুত হয়। জুলাই মাসে ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে হাওড়া থেকে মুম্বইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস। গত ১৮ জুন উত্তরপ্রদেশের গোন্ডায় চণ্ডীগড় থেকে ডিব্রুগড়গামী ডিব্রুগড় এক্সপ্রেসের অন্তত ১০-১২টি কামরা লাইনচ্যুত হয়। গত ১৭ জুন উত্তরবঙ্গের চটেরহাট এবং রাঙাপানি স্টেশনের মাঝে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। একই লাইনে পিছন থেকে এসে ট্রেনটিকে ধাক্কা দেয় মালগাড়ি। কাঞ্চনজঙ্ঘার গার্ড এবং মালগাড়ির চালক-সহ মোট ১০ জনের মৃত্যু হয়। একের পর এক ঘটে চলা রেল দুর্ঘটনায় প্রশ্ন উঠছে রেলের নিরাপত্তা ও যাত্রী সুরক্ষা নিয়ে।