Egra Puja: আবেদনেও অমিল সরকারি অনুদান, বিধায়কের বিরুদ্ধে ঘোরতর অভিযোগ পুজো কমিটির

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
Egra Puja: বারংবার আবেদন করা হয়েছে, তাও মেলেনি রাজ্য সরকার প্রদত্ত দুর্গাপূজার অনুদান। এবার সাংবাদিক বৈঠক করে সরাসরি স্থানীয় বিধায়কের বিরুদ্ধে অঙ্গুলিহেলনের অভিযোগ আনলেন পুজো উদ্যোক্তারা। ঘটনাটি পূর্ব মেদিনীপুরের এগরা ১ ব্লকের। সেখানকার শিকরাচকদেই সেবা সংঘের পুজো কমিটির তরফে এই গুরুতর অভিযোগ আনা হয়েছে বিধায়ক তরুণ কুমার মাইতির বিরুদ্ধে।

শিকরাচকদেই সেবা সংঘের দুর্গাপুজো এবার ৬৮ তম বছরে পদার্পণ করেছে। তবে তাঁরা ক্লাব হিসাবে রেজিষ্ট্রেশন করেছেন ২০২১ সালে৷ পুজো কমিটির সদস্যদের অভিযোগ, বিধায়ক তরুণ কুমার মাইতি তাঁদের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন, নতুন করে অনুদান দেওয়া হলে তাঁদের সংঘকে সংযুক্ত করা হবে, তাঁরাই অগ্রাধিকার পাবেন৷ কিন্তু এই বছর নতুন করে দুটি পুজো কমিটিকে অনুদান দেওয়া হলেও বিধায়ক তাঁদের উপেক্ষা করে নিজের এলাকার দুটি পুজো কমিটিকেই রাজ্য সরকার প্রদত্ত অনুদান পাইয়ে দিয়েছেন।

শিকরাচকদেই সেবা সংঘ পুজো কমিটির আরও অভিযোগ, তাঁদের ইচ্ছাকৃত ভাবে বঞ্চিত করা হচ্ছে। সদস্যদের বক্তব্য, তাঁরা থানার মাধ্যমে, বিডিও, এসডিও বিভিন্ন প্রশাসনিক মহলে অনুদানের জন্য যোগাযোগ করেছিলেন। বিধায়ক তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু কিছুতেই কোন কাজের কাজ হয়নি। প্রতিবাদে এইদিন সাংবাদিকদের সামনে বিধায়ককে দায়ী করে ও প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ এনে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। সেই সঙ্গে পরের বছর অনুদান পেতে প্রয়োজনে নবান্ন পর্যন্ত যাওয়ার কথা জানিয়েছেন শিকরাচকদেই সেবা সংঘের সম্পাদক বিপুল মাইতি।