Midnapore: নজরে নারী নিরাপত্তা, মেদিনীপুরে ই-উইনার্স ও পিঙ্ক মোবাইল টিমের সূচনা পুলিশ সুপারের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
Midnapore: পুজোর সময়ে নারী নিরাপত্তায় জোর দিচ্ছে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ (Paschim Midnapore Police) ও প্রশাসন। সেই লক্ষ্যেই মেদিনীপুরে ই-উইনার্স ও পিঙ্ক মোবাইল টিমের সূচনা করলেন জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার। মহিলাদের উপর ঘটে চলা ইভটিজিং বা হেনস্থার মতো ঘটনা রুখতে শহর জুড়ে টহল দেবে জেলা পুলিশের পিঙ্ক মোবাইল টিম।

রবিবার পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ লাইনের পূজোর ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন জেলা পুলিশ লাইনে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার ধৃতিমান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার পিনাকী দত্ত, জেলাশাসক খুরশিদ আলী কাদরী, মহকুমাশাসক মধুমিতা মুখার্জী, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্য সঙ্কর সারঙ্গি সহ জেলা পুলিশের আধিকারিকরা। পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে মহিলাদের নিরাপত্তা আরও সুনিশ্চিত করার জন্য পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে শুরু হল মহিলা পুলিশকর্মীদের দ্বারা পরিচালিত পিঙ্ক মোবাইল এবং ই-সাইকেল গ্রিন উইনার্স টিম। এই দিন তার উদ্বোধন করেন পুলিশ সুপার।

পুলিশ সুপার ধৃতিমান সরকার জানিয়েছেন, গ্রিন উইনার্স টিম নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি পরিবেশ সচেতনতা নিয়ে প্রচার চালাবে। একই সঙ্গে চালু হচ্ছে তিনটি পিঙ্ক মোবাইল। পশ্চিম মেদিনীপুরের তিনটি সাবটিভিশনে মূলত পুজো সংলগ্ন এলাকাগুলিতে তারা টহল দেবে এবং মহিলাদের সুরক্ষা সুনিশ্চিত করবে। পুজোর পরে এই গ্রিন উইনার্স ও পিঙ্ক মোবাইল টিম বিভিন্ন স্কুল কলেজে গিয়ে ছাত্রীদের নিরাপত্তা এবং সেই সংক্রান্ত আইনি বিষয়গুলি সম্পর্কে অবগত করবে। কোনও সমস্যার ক্ষেত্রে ১১২ নম্বরে বা জেলা পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে এই পিঙ্ক মোবাইল ও গ্রিন উইনার্স টিমের সাহায্য মিলবে।