BAN vs IND: কানপুরে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টেস্টে এই পাঁচটি বড় রেকর্ড হতে পারে

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে চেন্নাইয়ে বাংলাদেশকে হারিয়েছে ভারত। এবং সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ভারত। দ্বিতীয় ম্যাচটি ২৭শে সেপ্টেম্বর কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে (BAN vs IND)। ভারতীয় দল যদি এই ম্যাচে বাংলাদেশকে হারাতে সফল হলে দক্ষিণ আফ্রিকার রেকর্ড ভেঙে দিবে। সেই সঙ্গে আশ্বিন,জাদেজা,রোহিত ও কোহলির রেকর্ড গড়ার সুযোগ রয়েছে এই ম্যাচে।

কানপুরে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি ঐতিহাসিক হতে পারে। কারন ওই টেস্ট ম্যাচটি ভারত জিততে পারলে টেস্ট ম্যাচ জয়ের নিরিখে ভারত চতুর্থ দল হয়ে উঠবে। টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত ৫৮০ টি ম্যাচের মধ্যে ১৭৯ টি জিতেছে, দক্ষিণ আফ্রিকাও সমান সংখ্যক টেস্ট জিতেছে। কানপুর টেস্ট জিতলে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে দিবে ভারত। সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ এখন পর্যন্ত জিতেছে অস্ট্রেলিয়া, দ্বিতীয় স্থানে ইংল্যান্ড, তৃতীয় স্থানে ওয়েস্ট ইন্ডিজ,চতুর্থ স্থানে ভারত ও দক্ষিণ আফ্রিকা আছে।

কানপুরে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টেস্টে ভারতের রবীন্দ্র জাদেজা,রবিচন্দ্রন আশ্বিন, বিরাট কোহলি ও রোহিত শর্মার রেকর্ড গড়ার সুযোগ রয়েছে। কানপুরে ৯ উইকেট নিতে পারলেই নাথান লায়নকে পেছনে ফেলে দিবেন রবিচন্দ্রন আশ্বিন। লিওন ১২৯ টেস্টে ৫৩০ উইকেট নিয়েছেন, রবিচন্দ্রন আশ্বিন এখন পর্যন্ত ১০১ টেস্টে ৫২২ উইকেট নিয়েছেন।

আরও পড়ুনঃ পুজোর ছুটিতে সস্তায় ভ্রমণ বিকল্প খুঁজছেন! হিমাচলের আরকি গ্রাম তবে সেরা

অন্যদিকে রবীন্দ্র জাদেজা কানপুরে একটি উইকেট নিতে পারলেই টেস্টে ৩০০ উইকেট পূর্ণ করবেন তিনি। কানপুরে ৩৫ রান করতে পারলে বিরাট ২৭ হাজার আন্তর্জাতিক রান করা বিশ্বের চতুর্থ খেলোয়াড় হয়ে উঠবেন। কানপুরে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করতে পারলে রোহিত শর্মা রাহুল দ্রাবিড়কে পেছনে ফেলে দিবেন। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় খেলোয়াড় হিসেবে সেঞ্চুরির নিরিখে রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মার নামে ৪৮টি করে সেঞ্চুরি রয়েছে।