Jhargram Ex-MP Died: প্রয়াত ঝাড়গ্রামের প্রাক্তন সাংসদ কুনার হেমব্রম, বয়স হয়েছিল ৬২ বছর

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Jhargram Ex-MP Died: ঝাড়গ্রাম লোকসভার প্রাক্তন সাংসদ কুনার হেমব্রম প্রয়াত(Jhargram Ex-MP Died)। শনিবার সকালে কলকাতার এসএসকেএম হাসপাতালে(Kolkata SSKM Hospital) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল 62 বছর। এই অঞ্চলের রাজনৈতিক পটভূমিতে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের সমাপ্তি চিহ্নিত করেছে। হেমব্রম দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। কিডনির অসুখে ভুগছিলেন। সম্প্রতি রবিবার, ঝাড়গ্রাম হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। কয়েকদিন পরে গত বৃহস্পতিবার, তাঁকে উন্নত চিকিৎসার জন্য কলকাতায় স্থানান্তর করা হয়, যেখানে তিনি প্রাণ ত্যাগ করলেন।

কুনার হেমব্রম(Kunar Hembram) ছিলেন একজন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি এর আগে পূর্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি BJP) সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি 2019 সালে লোকসভায় নির্বাচিত হয়েছিলেন, ঘনিষ্ঠ প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেস প্রার্থীকে পরাজিত করেছিলেন। তবে পরবর্তী নির্বাচনে গতি তাঁর পাল্টে যায়। বিজেপি গত লোকসভা নির্বাচনের জন্য হেমব্রামকে পুনরায় মনোনয়ন দেয়নি, তার পরিবর্তে ডাঃ প্রণত টুডুকে বেছে নিয়েছিল। এই সিদ্ধান্তের আলোকে হেমব্রম টিকিট না পাওয়ায় হতাশা প্রকাশ করে, বিজেপি থেকে সরে যাওয়ার ঘোষণা করেন।

বিজেপি থেকে বেরিয়ে আসার পরে, কুনার হেমব্রম প্রকাশ্যে ঝাড়গ্রামে তৃণমূল কংগ্রেস প্রার্থী কালিপদ সোরেনের পক্ষে তার সমর্থন প্রকাশ করেছিলেন। তিনি পরে তৃণমূলে আসেন। হেমব্রমের রাজনৈতিক কর্মজীবনের বাইরে, হেমব্রম সাংস্কৃতিক ক্ষেত্রে একজন প্রভাবশালী ব্যক্তিত্ব ছিলেন, বিশেষভাবে সাঁওতালি সাহিত্যে অবদান রেখেছিলেন। সাহিত্য ও সংস্কৃতিতে তাঁর অবদান, তাঁকে সম্মান ও প্রশংসা এনে দিয়েছে।

আরও পড়ুনঃ পঞ্জিকা মেনে নয়, উইকএন্ডে হয় পুজো, ক্রিকেট ভুলে মাতৃআরাধনায় মাতে পার্থের বাঙালিরা

হেমব্রমের চলে যাওয়া তার পরিবার, বন্ধুবান্ধব এবং সমর্থকদের পাশাপাশি ঝাড়গ্রামের রাজনৈতিক ইতিহাসের জন্য গভীর ক্ষতি। অনেকে তাঁকে শুধু তাঁর রাজনৈতিক ভূমিকার জন্যই নয়, তার সাহিত্যিক অবদানের জন্যও স্মরণ করবেন।