Dev Aritra: দেবকে কটাক্ষ! ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে অরিত্রকে ধুয়ে দিলেন ফ্যানেরা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Deb Aritra criticized on ghatal flood: টলিউডের(Tollywood) এক সময়ের প্রিয় শিশু অভিনেতা অরিত্র দত্ত বণিক(Aritra Dutta Banik)। অভিনয় থেকে দূরে সরে গেলেও পর্দার আড়ালে কাজ করেন তিনি। ইন্ডাস্ট্রিতে সক্রিয়ও রয়েছেন। সোশ্যাল মিডিয়াতে উল্লেখযোগ্য মনোযোগ অর্জন করেছেন। প্রায়শই নিউজ চ্যানেলগুলিতে তার মতামত শেয়ার করেন। তিনি এখন মিডিয়া স্পেশ্যালিস্ট। অরিত্র স্পষ্টভাষী। একসময়কার সহ-অভিনেতা এমপি দেব(Dev) সহ রাজনীতিবিদদের সমালোচনা করার সময় একটুও পিছপা হন না।

সম্প্রতি, তিনি ঘাটালের(Ghatal Flood) চলমান বন্যা সঙ্কটের দিকে তাকিয়ে দেবকে কটাক্ষ করেছেন। নিম্নচাপের বৃষ্টি এবং ডিভিসি থেকে জল ছাড়ার ফলে বিপদ আরও বেড়েছে। এলাকার অনেক বাসিন্দারা ভুগছেন। যদিও এখন স্থগিত দেবের প্রতিশ্রুতি দেওয়া ঘাটাল মাস্টার প্ল্যান(Ghatal Master Plan)। এ প্রসঙ্গই এদিন তুলে ধরেছেন তিনি। লিখেছেন, ‘ঘাটাল মাস্টার প্ল্যানের সফল বাস্তবায়নের জন্য সকল এলাকার মানুষকে অভিনন্দন জানাই। প্রোজেক্টটির সম্পূর্ণ ছবি পোস্টের নীচে এটাচ করে দিলাম।’

আদতে যদিও কোনও ছবি দেননি তিনি। এরপরেই বিদ্রুপের ভঙ্গিতে লিখেছেন, ‘খুঁজে পাচ্ছেননা? সেটা আপনার চোখের সমস্যা বা ফোনের সমস্যা আমিতো দেখতে পাচ্ছি স্পষ্ট। আপনার চোখ/ফোন সারাই করুন।’ উল্লেখ্য, বন্যা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দেব ঘাটাল পরিদর্শন করেন। তিনবারের এমপি হয়েও বন্যা সমস্যা সমাধানে তিনি সফল হতে পারেননি। এই কারণেই এদিন অরিত্রের পোস্টটি দেবকে সরাসরি উল্লেখ না করে হলেও, এটি একটি স্পষ্ট ঝাঁকুনি ছিল।

সোশ্যাল মিডিয়ার এদিন প্রতিক্রিয়া উপচে পড়েছে। কিছু ব্যবহারকারী অরিত্রকে সমর্থন করেছেন, অন্যরা দেবের পক্ষেও কথা বলেছেন। একজন উল্লেখ করেছেন যে ‘সিপিএম গোয়েবেলসের নীল রক্ত তুতো ভাই হয় বোধহয়!
হে সর্বজ্ঞানের কাঠালিয়া আমসত্ত্ব মহাশয়,বলি মাস্টার প্ল্যানটির জন্য জমি জমা,খাল বিল কাটা সংক্রান্ত বেশ কিছু সময় সাপেক্ষ কাজ রয়েছে,মানে বোতলের ছিপি খুলে ওর মধ্যে করা শারীরবৃত্তীয় কাজের থেকে একটু বেশি সময় সাপেক্ষ কাজ। বোঝাতে পেরেছি আশা করি? ভালো থাকবেন। নতুন কয়েকটা আজাদি’র স্লোগানের পিতা হবেন, সেই শুভকামনাও রইলো!’

দেব গত লোকসভা নির্বাচনের আগে রাজনীতি ছেড়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে আশ্বাস দিয়েছিলেন যে রাজ্য সরকার ঘাটাল মাস্টার প্ল্যানকে সমর্থন করবে, যার ফলে তিনি আবার ভোটে লরেন। সম্প্রতি, দেব তাঁর অনুগামীদের এই প্রকল্প সম্পর্কে আপডেট করেছেন। উল্লেখ করেছেন যে ভূমি ম্যাপিং চলছে, এবং জমির মালিকদের সঙ্গে আলোচনা চলছে। বছরের শেষ নাগাদ প্ল্যানিংয়ের প্রথম ধাপের কাজ শুরু হবে বলে আশ্বাস দেন তিনি।

আরও পড়ুনঃ শিশু পাচার ঝাড়গ্রাম স্টেশনে, জিআরপি-র তৎপরতায় উদ্ধার শিশু, গ্রেপ্তার তিন

প্রসঙ্গত, এই চলমান পরিস্থিতি অনলাইনে একটি উত্তপ্ত বিতর্কের জন্ম দিয়েছে। ঘাটালের বাসিন্দারা হতাশ। যাঁরা এক দশকেরও বেশি সময় ধরে অগ্রগতির জন্য অপেক্ষা করছে। আর অরিত্রের সমালোচনা রাজনৈতিক দায়বদ্ধতা এবং এই অঞ্চলের বন্যার চ্যালেঞ্জের কার্যকর সমাধানের দিকে চালিত করে।