Durga Puja Look: দুর্গাপূজার সময় সুন্দর দেখাতে চান! মেকআপ করার সময় এই বিষয় মাথায় রাখুন।

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Durga Puja Look: মা আসছেন। উত্তেজনা সর্বত্র। প্রতি সন্ধ্যায় দুর্গা প্যান্ডেলে বাজবে ঢাক। বাঙালি সাজবে। আনন্দ করবে। অনেক ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

আপনিও যদি দুর্গা পূজার(Durga Puja) সময় সবচেয়ে সুন্দর(Durga Puja Look) দেখাতে চান, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। আজ, আমরা আপনাকে দুর্গা পুজোর সময় মেকআপ(Makeup) করার কিছু টিপস বলতে যাচ্ছি। এগুলো অনুসরণ করে আপনি আপনার সৌন্দর্য প্রকাশ করতে পারেন। এই টিপসগুলি অনুসরণ করার জন্য আপনাকে কিছু করতে হবে না।

বেস মেকআপ

দুর্গাপুজোর সময় মেকআপ করার সময় প্রথমেই বেস মেকআপ লাগান। খেয়াল রাখবেন তা যেন বেশি গাঢ় না হয়। এর জন্য প্রথমে প্রাইমার লাগিয়ে ত্বককে ময়েশ্চারাইজ করুন। এর পরে, আপনার ত্বকের টোন অনুযায়ী বেস লাগান। মনে রাখবেন এটি খুব বেশি ডার্ক বা খুব হালকা যাতে না হয়।

এবার চোখের মেকআপ করুন

দুর্গাপুজোয়, ল্যাশ লাইন এবং ওয়াটারলাইনে আইলাইনার লাগান। তারপর স্মোকি করতে ব্রাশ ব্যবহার করুন। এই ধরনের চেহারা খুব সুন্দর দেখায়।

এখন ব্লাশ এবং হাইলাইটার লাগান

যদি আপনি দুর্গাপুজোর সময় আপনার ত্বক আরও উজ্জ্বল রাখতে চান, তাহলে অবশ্যই গালে হাইলাইটার লাগান। এর আগে ব্লাশ লাগান। যাতে আপনার মুখের লালভাব অটুট থাকে।

আপনার ভ্রু সেট করুন

আপনার লুক সম্পূর্ণ করতে, অবশ্যই আপনার ভ্রু সেট করুন। আপনার ভ্রু যদি সেট না থাকে তাহলে দেখতে অদ্ভুত দেখাবে।

আরও পড়ুনঃ রোমান্টিক সম্পর্কে নতুন ঘটনা ঘটতে পারে, দেখুন আপনার আজকের রাশিফল 

লিপস্টিকের যত্ন নিন

মেয়েদের জন্য, লিপস্টিক তাঁদের মেকআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। এমন অবস্থায় সম্পূর্ণ মেকআপ করার পর পছন্দমতো লিপস্টিক লাগান। এতে আপনার সৌন্দর্য বৃদ্ধি হবে।

দুর্গাপুজোর মেকআপ করার সময় এই বিষয়টি মাথায় রাখুন , খেয়াল রাখবেন তা যেন বেশি ভারী না হয়। আপনি যদি খুব ভারী মেকআপ করেন, তবে কিছুটা অদ্ভুত দেখাতে পারে।