SBI Recruitment: প্রায় 1,500 শূন্যপদে কর্মী নিয়োগ করছে SBI, সুযোগ হাতছাড়া করবেন? এখনই আবেদন করুন

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

SBI Recurrent: ভারতীয় স্টেট ব্যাঙ্ককে(SBI) চাকরি করতে চান? রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুযোগ নিয়ে এসেছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। প্রায় দেড় হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগের(Recruitment ) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে স্টেট ব্যাঙ্কের তরফে। পশ্চিমবঙ্গের সমস্ত জেলার যোগ্য চাকরিপ্রার্থী পুরুষ ও মহিলা উভয়ই এই কাজের জন্য আবেদন করতে পারবেন। সঙ্গে রয়েছে মোটা অঙ্কের বেতনও। কীভাবে আবেদন করবেন, শিক্ষাগত যোগ্যতা কী এবং আবেদনের শেষ তারিখই বা কবে? পড়ুুন বিস্তারিত।

পদের নাম
Specialist Cadre Officer

মোট শূন্যপদ
ভারতীয় স্টেট ব্যাঙ্ক তাদের Specialist Cadre Officer পদে কাজ করার জন্য 1497 টি শূন্যপদ(Posts) রেখেছে।

বয়স সীমা
স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে 21 থেকে 35 বছরের মধ্যে। তবে ST, SC ও অন্যান্য বিভাগের প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা
ভারতীয় স্টেট ব্যাঙ্কের নির্দিষ্ট পদের আবেদন করার জন্য প্রার্থীদের সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সয়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ও ইনফরমেশন টেকনোলজির মতো বিষয়গুলিতে এমসিএ, বিটেক, এমটেক ও এমএসসি ডিগ্রি সম্পূর্ণ করতে হবে।

মাসিক বেতন
যেহেতু স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চাকরি, সেক্ষেত্রে পদের গ্রেড অনুযায়ী বেতনও ভাল। সংশ্লিষ্ট পদে কর্মরত যোগ্য ব্যক্তিরা প্রতিমাসে 48,500 থেকে 93,960 টাকা বেতন পাবেন।

আবেদন মূল্য
SBI তে চাকরি করতে চাইলে সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের 750 টাকা আবেদন ফি জমা করতে হবে। তপশিলি জাতিভুক্ত ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কোনও রকম আবেদন মূল্য লাগছে না।

আবেদন পদ্ধতি
1497 টি শূন্যপদে চাকরির জন্য যোগ্য প্রার্থীদের শুধুমাত্র অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য প্রথমেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট, www.bank.sbi এ ভিজিট করে সেখানে নিজের বৈধ মোবাইল নম্বর অথবা ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপর বিজ্ঞপ্তি দেখে সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য নিজের যাবতীয় প্রয়োজনীয় তথ্য এবং ডকুমেন্ট দ্বারা আবেদনপত্র পূরণ করে ফি জমা করলেই অ্যাপ্লিকেশন সাকসেস হবে।

আবেদনের শেষ তারিখ
ব্যাঙ্কের শূন্যপদ গুলিতে আবেদন করার শেষ তারিখ চলতি বছরের 4 অক্টোবর।

আরও পড়ুনঃ রোহিত জ্বরে কাবু বাংলাদেশ! টাইগার বোলারদের জব্দ করতে তৈরি নতুন অস্ত্র

প্রসঙ্গত, ভারতীয় স্টেট ব্যাঙ্কের বিভিন্ন পদের গ্রেড অনুযায়ী ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। যদিও ম্যানেজার লেভেলের পদগুলির জন্য আবেদনকারীদের 100 নম্বরের লিখিত পরীক্ষা দিতে হতে পারে।