Kharagpur: খড়গপুরবাসীর জন্য সুখবর! হাওড়া থেকে যাতায়াত আরও কম সময়ে

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

খড়গপুর(Kharagpur) বাসীর জন্য বিরাট সুখবর। বন্দে ভারতে চেপে ঘুরে আসতে পারবেন রাউরকেল্লা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)15 সেপ্টেম্বর 6টি নতুন বন্দে ভারত(Vande Bharat) ট্রেন চাকু করলেন। এর মধ্যেই একটি হল রাউরকেল্লা- হাওড়া(Rourkela Howrah) বন্দে ভারত ট্রেন। আধুনিক সুবিধা এবং উচ্চ গতিতে এবার রাউরকেল্লা নিয়ে যাবে নতুন রুটের বন্দে ভারত। যাতায়াত হয়ে উঠবে অনেক সহজ এবং আরামদায়ক।

জেনে নিন Vande Bharat এর টাইম টেবিল

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনগণকে রাউরকেল্লা-হাওড়া বন্দে ভারত ট্রেন উপহার দেন। এই ট্রেনের নম্বর হবে 20871 এবং 20872। এই ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে সকাল 6টায় এবং রাউরকেল্লা পৌঁছোবে 11.50 টায়। বিনিময়ে, ট্রেনটি রাউরকেল্লা থেকে দুপুর 1.40 টায় ছাড়বে এবং হাওড়া পৌঁছোবে 7.40 টায়। এই ট্রেনের স্টপেজ থাকবে খড়গপুর, চক্রধরপুর এবং টাটানগরে।

রবিবার, খড়গপুর স্টেশন(Kharagpur Station) নতুন হাওড়া – রাউরকেলা – হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনগুলিকে স্বাগত জানিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি উদ্বোধন করেছেন এই স্টেশন। হালকা বৃষ্টিতে প্ল্যাটফর্ম 4-এ পৌঁছেছিল এই নতুন ট্রেন। উচ্চসিত মানুষের ভিড় তাঁদের উষ্ণ অভ্যর্থনা করেছিল।

আরও পড়ুনঃ আরজি কর আবহে চিকিৎসককে বেধড়ক মার! চাঞ্চল্য ভগবানপুরে

উদ্বোধনের দিন, বিভাগীয় দল ও বিদ্যালয়ের শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেছে কর্তৃপক্ষ। খড়্গপুর ডিভিশনের ডিআরএম শ্রী কে.আর. চৌধুরী, হাওড়া থেকে খড়্গপুর ট্রেনের উদ্বোধনে উপস্থিত ছিলেন। ডিআরএম রেলওয়ে স্কুলে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদেরও সম্মানিত করেছেন।

এদিনের অনুষ্ঠানে আইওও উপস্থিত ছিলেন এডিআরএম শ্রী দেবজিৎ দাস, মনীষা গোয়েল, সিনিয়র ডিসিএম শ্রী অলোক কৃষ্ণ, এবং সিনিয়র ডিপিও শ্রীমতি, শ্রেয়া শাণ্ডিল্য সহ আরও অনেকেই।