Purba Midnapore: আরজি কর আবহে চিকিৎসককে বেধড়ক মার! চাঞ্চল্য ভগবানপুরে

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
আরজি কর আবহে ফের চিকিৎসকের উপর হামলার অভিযোগ পূর্ব মেদিনীপুরে (Purba Midnapore)! ঘটনাস্থল পূর্ব মেদিনীপুরের ভগবানপুর-১ ব্লকের কাজলাগড় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। পথ দুর্ঘটনায় আহত ব্যক্তিকে সুচিকিৎসার জন্য অন্যত্র রেফার করায় কর্তব্যরত চিকিৎসককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে রোগীর পরিজনদের বিরুদ্ধে। ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়। সেই সঙ্গে চিকিৎসা কেন্দ্র ও হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তাহীনতার বিষয়টি নিয়ে ফের প্রশ্ন উঠেছে।

জানা গিয়েছে, রবিবার ভগবানপুর বাজকুল সড়কে মোটর বাইক দুর্ঘটনার আহত হন এক যুবক। তাঁকে কাজলা গড় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। স্বাস্থ্যকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক আহত যুবকের প্রাথমিক চিকিৎসা করেন। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাম্রলিপ্ত জেলা সদর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করেন। কিন্তু এই রেফার নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন আহত যুবকের পরিজনেরা। চিকিৎসকের সঙ্গে বচসায় জড়ান তাঁরা।

অভিযোগ, সেই সময়ে চিকিৎসকের ওপর চড়াও হন। চিকিৎসককে চেয়ার থেকে ফেলে মারধর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ভগবানপুর থানার পুলিশ। আক্রান্ত চিকিৎসক মিন্টু দে-র বক্তব্য, আহত যুবক মদ্যপ অবস্থায় ছিলেন। তাঁর কাঁধের হাড় ভেঙে গিয়েছে। তাই তিনি এক্স রে করার পাশাপাশি স্পেশালিষ্ট চিকিৎসকে দেখানোর পরামর্শ দিয়ে উন্নত চিকিৎসার জন্য রেফার করেন। তখনই রেফার কেন করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলে কয়েকজন তাঁর উপর চড়াও হন। চিকিৎসককে প্রাণে মারার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশে অভিযোগ দায়ের করেছেন ঐ চিকিৎসক। পুলিশ ঘটনার তদন্ত করছে।