Jobs: উচ্চ মাধ্যমিক পাশে কেন্দ্রীয় সরকারে চাকরির সুযোগ, জেনে নিন আবেদনের শেষ তারিখ

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Jobs: রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খুশির খবর। উচ্চ মাধ্যমিক(HS) পাশ যোগ্যতায় কেন্দ্রীয় সরকারে চাকরির(Central Government Jobs) সুযোগ নিয়ে এসেছে সেন্ট্রাল জুট কর্পোরেশন দফতর। ভারতের সমস্ত রাজ্যের চাকরিপ্রার্থীরা এই কাজের জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুযায়ী, একাধিক শূন্যপদে রাজ্যের সকল ছেলে মেয়েরই আবেদনের সুযোগ রয়েছে। বয়স সীমা, আবেদন পদ্ধতি সহ যাবতীয় তথ্য থাকছে এই প্রতিবেদনে।

পদের নাম
কেন্দ্রীয় সরকারের জুট কর্পোরেশন দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র ইন্সপেক্টর পদে নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা
কেন্দ্রীয় সরকারের জুট কর্পোরেশনে কাজের জন্য প্রার্থীদের যেকোনও বিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। একই সঙ্গে পাট চাষ ও পাট সম্পর্কে সাধারণ ধারণা থাকতে হবে।

বয়স সীমা
এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স কমপক্ষে 30 বছর হতে হবে।

মাসিক বেতন
সংশ্লিষ্ট পদে কর্মরত প্রার্থীরা প্রতিমাসে 21,500 থেকে 86,000 টাকা পর্যন্ত বেতন পাবেন।

আবেদন পদ্ধতি
প্রথম থেকে প্রতিবেদনটি পড়ার পর এখন নিশ্চয়ই মনে প্রশ্ন জাগছে কীভাবে আবেদন করব? সেই উত্তরই নিচে দেওয়া হলো।

নির্দিষ্ট পদে চাকরির জন্য ইচ্ছুক প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের প্রথমেই কেন্দ্রীয় সরকারি জুট কর্পোরেশন দফতরের অফিশিয়াল ওয়েবসাইট www.jutecorp.in থেকে বিজ্ঞপ্তিটি দেখে সেখানেই জুনিয়র ইন্সপেক্টর পদে আবেদনের জন্য নিজেদের যাবতীয় প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। এই কাজের জন্য প্রার্থীদের নিজস্ব ইমেল আইডি এবং ফোন নম্বর থাকা বাধ্যতামূলক। অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্র পূরণ করে তা সাবমিট করে দিলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আরও পড়ুনঃ বেপরোয়া ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা মেদিনীপুরে, আক্রান্ত পুলিশ

আবেদনের শেষ তারিখ
যারা এই পদে চাকরির জন্য আবেদন করার কথা ভাবছেন তাদের উদ্দেশ্যে জানিয়ে রাখি, ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের এই চাকরির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 27 সেপ্টেম্বর। এই নির্দিষ্ট সময়ের মধ্যে সকল ইচ্ছুক প্রার্থীদের আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে।