Extortion: খোদ অভিষেকের নামেই তোলাবাজি, গ্রেফতার নিউটাউনের তৃণমূল নেতা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Extortion: তৃণমূল সাংসদ এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) নাম করে তোলাবাজির অভিযোগে নিউটাউনের পুলিশ এক তৃণমূল নেতাকে গ্রেপ্তার করেছে। দলীয় নেতার নাম ভাঙ্গিয়ে ওই অভিযুক্ত কিভাবে তোলাবাজি(Extortion) করতেন, সেই প্রসঙ্গেও তার জারিজুরি জানা গিয়েছে। একেবারে কলকাতার গায়েই খোদ নিউটাউনের বুকেই অভিষেকের নামে তৃণমূল নেতার তোলাবাজি করায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পুলিশের পক্ষ থেকে জানা গিয়েছে, ধৃত তৃণমূল নেতার নাম কৌশিক সরকার। অভিষেকের নাম ভাঙিয়ে কয়েক কোটি টাকা তোলাবাজির(Extortion) অভিযোগ উঠেছে উত্তর দিনাজপুরের বাসিন্দা কৌশিকের বিরুদ্ধে। সম্প্রতি সূত্র মারফত অভিষেক ঘনিষ্ঠরা এই বিষয়টি জানতে পেরে একেবারে অবাক হয়ে যান। তারপর থেকেই ওই অভিযুক্ত তৃণমূল নেতাকে নজরে রাখছিল পুলিশ।

রীতিমতো অভিষেকের নামে নকল লেটারহেড ছাপিয়ে সেটি দেখিয়ে নিজেকে অভিষেকের প্রতিনিধি হিসেবে পরিচয় দিয়ে নানা কাজের সুপারিশ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অংকের টাকা আদায় করত অভিযুক্ত তৃণমূল নেতা। নিউটাউনের এক ব্যক্তি ওই তৃণমূল নেতার কাছে প্রতারণার শিকার হন। তারপরেই তিনি পুলিশ এবং তৃণমূল নেতৃত্বের কাছে অভিযোগ জানান। পুলিশ ঘটনার তদন্তে নেমে জানতে পারে, কৌশিকের বিরুদ্ধে এর আগেও বহু প্রতারণার অভিযোগ রয়েছে।

আরও পড়ুনঃ মমতার নাম নিয়ে মাস্তানি, মুখ খুললেন কুনাল ঘোষ

শুক্রবারেই ধৃত তৃণমূল নেতা কৌশিককে ব‍্যাঙ্কশাল আদালতে হাজির করিয়ে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। অভিযুক্তর সঙ্গে এই প্রতারণা চক্রে আরো কারা জড়িত রয়েছে তাও তদন্ত করে দেখছে পুলিশ। এই প্রসঙ্গে রাজারহাট- নিউটাউন বিধানসভা কেন্দ্রের বিধায়ক তপস চট্টোপাধ্যায় বলেন, ‘অভিযুক্ত দলের কোনো পদে ছিলেন না। বেশ কিছুদিন ধরেই তার নামে তোলাবাজির অভিযোগ আসছিল। এই ধরনের ঘটনাকে দল প্রশ্রয় দেয় না।’