Jio: স্মার্টফোনে ফ্রি অফার মুকেশ আম্বানির, গুগলের গেম নষ্ট করবে Jio

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Jio: মুকেশ আম্বানি(Mukesh Ambani) তার রিলায়েন্স জিওর(Jio) জন্য এমন একটি পদক্ষেপ করেছেন, যা জানলে খুশিতে খেই হারাবেন স্মার্টফোন ব্যবহারকারীরা। একজন স্মার্টফোন ব্যবহারকারী হিসেবে, আপনি এটাও জানেন যে ফোনে থাকা ফটো, ভিডিও এবং নথিগুলির জন্য আরও স্টোরেজ প্রয়োজন। যত বেশি স্টোরেজ, ফোনের দামও হয় তত বেশি।

কিন্তু Jio এখন সেই চিন্তা উড়িয়ে মোবাইল ফোন ব্যবহারকারীদের বিনামূল্যে 100GB ক্লাউড স্টোরেজ দেওয়ার ঘোষণা করেছে। এমন পরিস্থিতিতে বেশি স্টোরেজ সহ দামি স্মার্টফোন কিনতে হবে না। কম দামের ফোনেই বাজিমাত হয়ে যাবে।

রিলায়েন্স জিও তার ব্যবহারকারীদের জন্য AI Cloud storage স্বাগত অফার নিয়ে এসেছে। এর অধীনে কোম্পানি তার গ্রাহকদের 100 GB পর্যন্ত বিনামূল্যে ক্লাউড স্টোরেজ অফার করবে। এই Jio অফারটি দীপাবলিতে চালু হতে চলেছে। এই স্টোরেজে ফটো থেকে ভিডিও এবং ডকুমেন্টস পর্যন্ত যে কোনল কিছু নিরাপদভাবে সংরক্ষণ করা যায়। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের 47 তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের সম্বোধন করার সময়, কোম্পানির চেয়ারম্যান মুকেশ আম্বানি এই ঘোষণা দিয়েছেন।

যেখানে, Google এবং অন্যান্য সংস্থাগুলি ক্লাউড স্টোরেজের জন্য ব্যবহারকারীদের কয়েক জিবি ফ্রি দিয়ে, বাকি স্টোরেজের জন্য বিপুল পরিমাণ চার্জ নেয়। সেখানে দাঁড়িয়ে ব্যবহারকারীদের 100GB ফ্রি স্টোরেজ দেওয়া তো চাট্টিখানি কথা নয়। এই প্রতিযোগিতার মার্জেটে স্বাভাবিকভাবেই, সাশ্রয়ী পরিষেবা দিয়ে এইভাবেই গুগলকে হারিয়ে ভুত করে দিয়েছে Jio।

রিলায়েন্স হল ভারতের বৃহত্তম বেসরকারি খাতের কোম্পানি

এটি বর্তমানে হাইড্রোকার্বন অনুসন্ধান এবং উৎপাদন, পেট্রোলিয়াম পরিশোধন এবং বিপণন, পেট্রোকেমিক্যাল, উন্নত উপকরণ এবং কম্পোজিট, পুনর্নবীকরণযোগ্য শক্তি, ডিজিটাল পরিষেবা এবং খুচরা খাতে কাজ করে।

আরও পড়ুনঃ সমকামীদের নিয়ে বড় সিদ্ধান্ত রিজার্ভ ব্যাঙ্কের

2024-25 অর্থবছরের প্রথম ত্রৈমাসিকে 15,138 কোটি মুনাফা

এক মাস আগে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এপ্রিল-জুন ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছিল। কোম্পানিটি এই ত্রৈমাসিকে 15,138 কোটি টাকা মুনাফা করেছে। গত বছরের একই প্রান্তিকে মুনাফা ছিল 16,011 কোটি টাকা। এদিকে, এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানির আয় ছিল 2,36,217 কোটি টাকা। কোম্পানিটি এক বছর আগের একই প্রান্তিকে 2,10,831 কোটি টাকা আয় করেছিল। অর্থাৎ বার্ষিক ভিত্তিতে 12.04% প্রবৃদ্ধি রেকর্ড করা হয়েছে।

#WATCH | Addressing the shareholders during the 47th Annual General Meeting, Reliance Industries Chairman Mukesh Ambani says, “I am thrilled to announce the Jio AI-Cloud Welcome offer. Today, I am announcing that Jio users will get up to 100 GB of free cloud storage, to securely… pic.twitter.com/80RnNxePI7— ANI (@ANI) August 29, 2024