Rahul Gandhi: বিয়ের পিঁড়িতে রাহুল গান্ধী? নিজের মুখেই জানালেন সবটা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Rahul Gandhi: বিয়ে করতে চলেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi)? এবার নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন নিজ মুখেই। এর আগে বিভিন্ন ফোরাম থেকে বহুবার জিজ্ঞাসা করা হয়েছে যে তিনি কবে বিয়ে করবেন? কংগ্রেস সাংসদরা কখনও এই প্রশ্নের সরাসরি উত্তর দেন না। আবারও রাহুল গান্ধীকে(Rahul Gandhi) এই একই প্রশ্ন করা হয়েছে যে তিনি কবে বিয়ে করতে চলেছেন। এবার তারই উত্তর প্রকাশ্যে এসেছে।

সোমবার শ্রীনগরে পৌঁছেছেন রাহুল গান্ধী(Rahul Gandhi)। গান্ধীর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে, যেখানে তিনি জম্মু ও কাশ্মীরের রাজ্য পুনরুদ্ধার, আসন্ন নির্বাচন, মহিলাদের সুরক্ষা এবং আরও অনেক কিছু নিয়ে কথা বলেছেন। ভিডিয়োতে তাঁকে সাদা টি-শার্ট পরা অবস্থায় দেখা গিয়েছে। এদিন রাজনীতি, শিক্ষা, চাকরি-সহ নানা বিষয়ে মূলত ছাত্রীদের সঙ্গে কথা বলেছেন রাহুল। ব্যাপারটা মজার মোড় নেয় যখন আলোচনা ব্যক্তিগত বিষয়ের দিকে চলে যায়। ছাত্রীরা রাহুলকে তাঁর বিয়ে করার পরিকল্পনার বিষয়ে জিজ্ঞাসা করেছিল, যার উত্তরটি কংগ্রেস নেতা খোলাখুলিই দিয়েছিলেন।

এদিনের বৈঠকে এক ছাত্রী প্রশ্ন করেন, বিয়ে নিয়ে কী ভাবছেন? রাহুল এই প্রশ্নে হেসে বলেছিলেন যে আমি 20-30 বছর ধরে এই একই প্রশ্নের চাপের মুখোমুখি হয়েছি, তবে এটি একটি ভাল জিনিস। এসময় আরও একজন ছাত্রী জানতে চাইলেন তিনি বিয়ে করার পরিকল্পনা করছেন কি না। এ বিষয়ে রাহুল গান্ধী বলেন, হ্যাঁ, কিন্তু তার মানে তিনি কবে করবেন, তা নিয়ে কোনও পরিকল্পনা করেননি। এরপর ওই ছাত্রীর রাহুল গান্ধীকে শীঘ্রই বিয়ে করার জন্য অনুরোধ করেন এবং তারাও সেই অনুষ্ঠানে আসবেন বলে জানাম।

মানুষ রাহুলকে বহুবার এই প্রশ্ন করেছে

এই প্রথম নয়, এর আগেও লোকসভা নির্বাচনের সময়, রায়বেরেলি সংসদীয় কেন্দ্রের মহারাজগঞ্জে অবস্থিত ‘মেলা ময়দানে’ আয়োজিত একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার পরে, জনসাধারণ রাহুলকে জিজ্ঞাসা করেছিলেন যে আপনি কখন বিয়ে করছেন, উত্তরে রাহুল গান্ধী বলেছিলেন। ‘এখন তাড়াতাড়ি করতে হবে।’ একই সঙ্গে বিহারেও তাঁকে এই প্রশ্ন করা হয়েছিল।

আরও পড়ুনঃ অভিষেকের শিশু কন‍্যাকে ধর্ষণের হুমকি! গ্রেফতার ১

প্রসঙ্গত, রাহুল গান্ধী জম্মু ও কাশ্মীরে রাজ্যের মর্যাদা পুনরুদ্ধারের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে বলেছেন, ভারতে প্রথমবারের মতো একটি অঞ্চল থেকে রাজ্যত্ব সরানো হয়েছে। তিনি বিশ্বাস করেন যে দিল্লি থেকে সরাসরি জম্মু ও কাশ্মীর পরিচালনা করার অর্থ নেই এবং এই অঞ্চলের বাসিন্দাদের যথাযথ প্রতিনিধিত্ব প্রয়োজন। তিনি মহিলাদের নিরাপত্তার বিষয়টিও সম্বোধন করেছেন, বিশেষ করে সাম্প্রতিক কলকাতার ধর্ষণ মামলার আলোকে। তিনি মহিলাদের নিরাপত্তা, সমান সুযোগ এবং সম্মান নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানিয়েছেন। জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচন তিনটি ধাপে, 18 সেপ্টেম্বর, 25 সেপ্টেম্বর এবং 1 অক্টোবরে অনুষ্ঠিত হবে, যার ফলাফল 4 অক্টোবর ঘোষণা করা হবে।

The women of Kashmir have strength, resilience, wisdom and a whole lot to say.

But are we giving them a chance for their voices to be heard? pic.twitter.com/11Te8MM5fH— Rahul Gandhi (@RahulGandhi) August 26, 2024