Jhargram: ঝাড়গ্রামে ‘হাতি খুনে’ ধৃত হুলাপার্টির দুই সদস্য

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

স্বপ্নীল মজুমদার: হাতিকে(Elephant) জ্বলন্ত হুলার শলাকা ছুঁড়ে মেরে ফেলার অভিযোগে হুলাপার্টির দুই সদস্যকে আটক করে পুলিশের হাতে তুলে দিল বন দফতর। রাতেই তাদের গ্রেফতার করে ঝাড়গ্রাম(Jhargram) থানার পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় তাদের আটক করে বন দফতর। ধৃতরা হল অজয় মাহাতো ও দীপক মাহাতো।

আজয়ের বাড়ি ঝাড়গ্রাম(Jhargram) থানার রাজাবাসা গ্রামে, দীপকের বাড়ি ঝাড়গ্রামের লাউড়িয়াদাম গ্রামে। ধৃতদের বুধবার ঝাড়গ্রাম সিজেএম আদালতে হাজির করা হয়। তদন্তের স্বার্থে দুই অভিযুক্তকে হেফাজতে চায় পুলিশ। ধৃতদের বিরুদ্ধে বন্যপ্রাণি নিষ্ঠুরতা প্রতিরোধ আইনে মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুনঃ ধর্ষণে নাবালিকা অন্তঃসত্ত্বা, ‘প্রেমিক’ যুবকের ২২ বছর জেল

দুই অভিযুক্তকে তদন্তের স্বার্থে ছ’দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। স্বাধীনতা দিবসের সকালে ঝাড়গ্রাম শহরে ঢুকে পড়ার হাতির দলের একটি স্ত্রী হাতিকে জ্বলন্ত হুলার শলাকা ছুঁড়ে মারা হয়। ওই মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়। জখম হাতিটির পিছনের দু’টি পা অবশ হয়ে যায়। হাতিটিকে ঘুমপাড়ানি গুলিতে আচ্ছন্ন করে ঝাড়গ্রাম চিড়িয়াখানায় নিয়ে যাওয়া হয়। গত শুক্রবার দুপুরে হাতিটির মৃত্যু হয়। এই ঘটনার পর দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সরব হন অনেকেই।