RG Kar Case: সন্দীপের পরিবার আতঙ্কে, হামলার আশঙ্কায় নিরাপত্তা প্রার্থণা আদালতে

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

আরজি কর কাণ্ডের (RG Kar Case) গতিপ্রকৃতিতে আতঙ্কিত সন্দীপের (Sandip Ghosh) পরিবার। আশঙ্কা করছেন বাড়িতে হামলার ও প্রাণহানির। তাই পরিবারের নিরাপত্তার দাবিতে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। বুধবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে সেই মামলার শুনানি ছিল। হাইকোর্ট সন্দীপ ঘোষ ও তাঁর পরিবারের নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্য পুলিশকে নির্দেশ দিয়েছে।

পরিবারের নিরাপত্তা ব্যবস্থার আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তিনি অভিযোগ করেন, আরজি কর মেডিক্যাল কলেজের ঘটনার পর থেকে তাঁর সম্পর্কে অনেক ভুয়ো তথ্য সমাজমাধ্যমে ছড়াচ্ছে। এমনকি সংবাদমাধ্যমেও সঠিক তথ্য পরিবেশিত হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। সন্দীপের বাড়িতে ও পরিবারের উপর হামলার আশঙ্কা প্রকাশ করেন সন্দীপের আইনজীবী। আদালত রাজ্যের বক্তব্য জানতে চাইলে বুধবার হাইকোর্টে রাজ্য জানায়, সন্দীপের বাড়ির সামনে পুলিশ পিকেট রয়েছে। সেই সঙ্গে বেলেঘাটা থানার ওসি নিরাপত্তা ব্যবস্থা দেখছেন। এরপর সন্দীপ ঘোষ ও তাঁর পরিবারের নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্য পুলিশকে নির্দেশ দেন বিচারপতি।

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই সন্দীপ ঘোষের বিরুদ্ধে সরব হন আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরা। আন্দোলনের চাপে তিনি আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন। তড়িঘড়ি তাঁকে ন্যাশেনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ করা হলেও সেখানেও তাঁর বিরুদ্ধে আন্দোলন শুরু হয়। ফলে তিনি কাজে যোগ দিতে পারেননি। এরপরেই সন্দীপ ঘোষ ও রাজ্য সরকারের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করে সন্দীপকে ছুটিতে পাঠায় কলকাতা হাইকোর্ট।

ইতিমধ্যে আদালতের নির্দেশে আরজি কর মামলার তদন্তের দায়িত্ব নিয়েছে সিবিআই। তাদের তলবে গত শুক্রবার থেকে বুধবার, প্রত্যহ সিজিও কমপ্লেক্সে হাজির হয়ে জেরার সম্মুখীন হতে হয়েছে সন্দীপ ঘোষকে। কিছুদিন আগে সন্দীপের বাড়ির সামনে রাতে জমায়েত হয়েছিল। প্রতিবেশীরাও সন্দীপের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে সরব হয়েছিলেন।