RG Kar: আরজি কর ঘটনার ফেরার আসামি কে? সামনে এলো আসল সত্য

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

RG Kar: আরজি করের (RG Kar) ঘটনায় কি জড়িত মন্ত্রী সৌমেন মহাপাত্রর ছেলে? আরজি কর (RG Kar) কান্ডের পর থেকেই নাকি নিখোঁজ তিনি! অবশেষে রাজ্যের পুলিশ খোলসা করল সত্যটা। কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারকে ধর্ষণ ও হত্যার ঘটনা এখন জাতীয় ইস্যুতে পরিণত হয়েছে। সারা দেশে চিকিৎসকরা ধর্মঘট করছেন। বিদেশেও চলছে প্রতিবাদ কলকাতা হাইকোর্টের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই। এমন ঘটনা নিয়ে রাজনীতিও তুঙ্গে। বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে এই ইস্যুতে সরকারকে কোণঠাসা করছে বিজেপি। কিন্তু সেই সঙ্গে সোস্যাল মিডিয়ায় ছড়াচ্ছে বিভিন্ন ভুয়ো তথ্য।

এমনই পরিস্থিতিতে জন্ম হয়েছে নতুন জল্পনার। বলা হচ্ছে যে মন্ত্রী সৌমেন মহাপাত্রের ছেলে এই ঘটনার সঙ্গে জড়িত। তিনি তাই নিখোঁজ রয়েছেন। এই সংক্রান্ত একটি অনলাইন মেসেজও তুমুল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ওই বার্তাটিতে বলা হয়েছে, ‘সাংবাদিক ও লেখক শ্রী অপূব চ্যাটার্জির তথ্য অনুযায়ী আরজিকরের এই ইন্টার্ন ডঃ শুভদীপ সিনহা মহাপাত্র, ক্ষমতাধর বাপের গুণধর পুত্র ঘটনার পর থেকেই নিখোঁজ। আন্ডারগ্রাউন্ডও বলা যায়। এবার বোঝা যাচ্ছে স্বাস্থ্যদপ্তর ও হাসপাতাল নিযুক্ত তদন্ত কমিটিতে কেন এতজন ইন্টার্ন? কেন গেট বন্ধ করে আন্দোলন আন্দোলন খেলা চলছে? কেন যৌথ আন্দোলন কমিটির জেনারেল বডি মিটিংয়ে প্রিন্সিপালের অপসারণের দাবী ওঠামাত্র আরজিকরের গুণধর বিপ্লবীরা মিটিং ছেড়ে বেরিয়ে গেছিল কাল?’

জানুন আসল সত্যটা কী?

আসলে, এই তথ্যটি খতিয়ে দেখেছে পুলিশ। আসল সত্যটা সামনে এনেছে বাঁকুড়া পুলিশ। এটি সম্পূর্ণ ভুয়ো ও মিথ্যে অভিযোগ বলে জানিয়েছেন, ইন্টার্ন শুভদীপের ‘বায়োলজিক্যাল’ বাবা। তিনি ভিডিয়ো বার্তায় স্পষ্ট জানিয়েছেন, শুভদীপের বাবার নাম “সৌমেন” নয়। তিনি কোনও মন্ত্রীও নন। তাঁর আসল নাম কবির সিংহ মহাপাত্র। বাড়ি বাঁকুড়ায়। সেখানকার প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক তিনি। তাঁর ছেলেই শুভদীপ। আর জি কর হাসপাতালে এমবিবিএস-এ ইন্টার্নশিপ করছেন।

এই ভিডিয়ো বার্তা দেখিয়ে বাঁকুড়া পুলিশও খোদ জানিয়েছে, ‘একটি হোয়াটসঅ্যাপ বার্তায়, আরজি কর হাসপাতালের একজন ইন্টার্নের উপর অভিযোগ উঠেছে। দাবি করা হচ্ছে যে সে একজন মন্ত্রীর ছেলে এবং হাসপাতালে ধর্ষণ ও হত্যার ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে। এটি বাস্তবিকভাবে ভুল এবং সম্পূর্ণ বিভ্রান্তিকর। ইন্টার্নের পরিবার বাঁকুড়ার এবং কোনও মন্ত্রীর সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। ইন্টার্নের বাবা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। যাঁরা গুজব ছড়াচ্ছেন এবং উল্টো উদ্দেশ্য নিয়ে এই অভিযোগ তুলেছেন, তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যেই তালা পিএস এবং সারেঙ্গা পিএস-এ এফআইআর নথিভুক্ত করা হয়েছে এবং তদন্ত শুরু হয়েছে।’ প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই মন্ত্রী ডঃ সৌমেন মহাপাত্র ও তাঁর স্ত্রীও অভিযোগ করেছিলেন তাঁদের ছেলেকে জড়িয়ে সমাজমাধ্যমে ভুয়ো তথ্য ছড়ানোর।

বিশেষ পদক্ষেপ মমতার

প্রসঙ্গত, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আজ সন্ধ্যায় কলকাতায় একটি মিছিল বের করা হবে। আর জি কর(RG Kar) মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকের বিরুদ্ধে নৃশংসতার বিরুদ্ধে এই সমাবেশ করবে টিএমসি। অন্যদিকর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে শুক্রবার কলকাতা সহ রাজ্যের সব জেলায় বিক্ষোভ করবে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস বিরোধী বিজেপি। মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবন পর্যন্ত বিজেপি মহিলা মোর্চা একটি মোমবাতি মিছিলও বের করবে জানা গিয়েছে।

সূত্রের খবর, RG Kar ঘটনায় দোষীদের মৃত্যুদণ্ডের দাবিতে কলকাতায় সমাবেশ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই সমাবেশের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় দোষীদের কঠোর শাস্তির দাবি জানাবেন।